shono
Advertisement

হাথরাস ধর্ষণ কাণ্ডের প্রতিবাদ কলকাতার পথে, শনিবার মিছিলের নেতৃত্ব দেবেন মুখ্যমন্ত্রী

বিড়লা তারামণ্ডল থেকে ধর্মতলা পর্যন্ত হবে মিছিল। The post হাথরাস ধর্ষণ কাণ্ডের প্রতিবাদ কলকাতার পথে, শনিবার মিছিলের নেতৃত্ব দেবেন মুখ্যমন্ত্রী appeared first on Sangbad Pratidin.
Posted: 09:32 PM Oct 02, 2020Updated: 12:58 PM Oct 03, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দলিত তরুণীকে গণধর্ষণের পর নৃশংসভাবে খুন। উত্তরপ্রদেশের হাথরাসের (Hathras Gangrape) ঘটনার নিন্দায় ইতিমধ্যেই কড়া প্রতিক্রিয়া দিয়েছেন এ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। টুইট থেকে শুরু করে সাংবাদিকদের প্রশ্নের উত্তর তিনি সরব হয়েছেন যোগীরাজ্যের এমন বীভৎস অন্যায়ের বিরুদ্ধে। এবার হাথরাসের দলিত তরুণীর জন্য পথে নামছেন তিনি। শনিবার বিকেল ৪টে নাগাদ বিড়লা তারামণ্ডল থেকে ধর্মতলায় গান্ধীমূর্তি পর্যন্ত মিছিল করবেন মুখ্যমন্ত্রী। আনুষ্ঠানিকভাবে এমনই জানানো হয়েছে তৃণমূলের তরফে।

Advertisement

গত ১৪ সেপ্টেম্বর উত্তরপ্রদেশের হাথরাসের এক দলিত তরুণীকে গণধর্ষণের পর নৃশংসভাবে হত্যার চেষ্টা করা হয়। দু সপ্তাহ লড়াইয়ের পর হাসপাতালে মৃত্যু হয় তাঁর। দেশজুড়ে স্বাভাবিকভাবেই প্রতিবাদের ঝড় ওঠে। রাজনৈতিক চাপানউতোরও তৈরি হয়েছে বিস্তর। বিজেপি শাসিত যোগীরাজ্যে আইনশৃঙ্খলা নিয়ে নানা অভিযোগ, ক্ষোভ উঠে এসেছে। ব্যতিক্রম নয় বাংলাও। তৃণমূলের মহিলা সংগঠনের তরফে মোমবাতি মিছিল, নানা বিক্ষোভ কর্মসূচি হয়েছে। এখানকার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একাধিকবার ঘটনা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন। আর এবার তিনি পথে নামছেন। শনিবার কলকাতার রাজপথে হাথরাসের গণধর্ষণ কাণ্ডের প্রতিবাদ মিছিলে নেতৃত্ব দেবেন তিনি নিজেই।

[আরও পড়ুন: লকডাউনের পর গ্রামীণ অর্থনীতির হাল ফেরানোর উদ্যোগ শহরে, কলকাতায় শুরু ‘সৃষ্টিশ্রী’ মেলা]

এদিকে, হাথরাসের নির্যাতিতার মৃত্যুর এতদিন পর মুখ খুলে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ হুঙ্কারের সুরে জানিয়েছেন যে দোষীদের এমন শাস্তি হবে, সকলের মনে থেকে যাবে। এরপরই তৎপর হয়েছে তাঁর দপ্তর। ঘটনার প্রাথমিক তদন্ত রিপোর্টের ভিত্তিতে হাথরাসের এসপি, ডিএসপি-সহ পুলিশ প্রশাসনের একাধিক আধিকারিককে বরখাস্ত করার নির্দেশ দিয়েছে যোগীর দপ্তর। এঁদের নারকো এবং পলিগ্রাফ টেস্টেরও নির্দেশ দেওয়া হয়েছে।

 

The post হাথরাস ধর্ষণ কাণ্ডের প্রতিবাদ কলকাতার পথে, শনিবার মিছিলের নেতৃত্ব দেবেন মুখ্যমন্ত্রী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement