Advertisement

DA নিয়ে কলকাতা হাই কোর্টে রিট পিটিশন রাজ্যের, টুইটে খোঁচা অমিত মালব্যর

02:28 PM Nov 29, 2020 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহার্ঘভাতা নিয়ে স্যাটের নির্দেশকে চ্যালেঞ্জ করে কলকাতা হাই কোর্টে রিট পিটিশন দাখিল করেছে রাজ্য সরকার। তারই বিরোধিতায় সরব বিজেপি (BJP)। ইমাম ভাতা দিলেও মহার্ঘভাতা মেটানো নিয়ে অনীহা রয়েছে বাংলার সরকারের, টুইটে খোঁচা অমিত মালব্যর।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

নির্বাচন যত এগিয়ে আসছে ততই বাড়ছে শাসক-বিরোধী আক্রমণের ঝাঁজ। একাধিক ইস্যুতে বারবার শাসকদলকে কোণঠাসা করাই লক্ষ্য বিরোধী শিবিরের। তাই তো কখনও উন্নয়ন নিয়ে খোঁচা কিংবা দুর্নীতির অভিযোগ সরব বিরোধীরা। আর এই আবহে এবার মহার্ঘভাতা নিয়ে স্যাটের নির্দেশকে রাজ্যের চ্যালেঞ্জকে হাতিয়ার করেই আসরে নামল গেরুয়া শিবির। টুইটে অমিত মালব্য (Amit Malviya) লেখেন, “রাজ্য সরকারি কর্মীরা বাংলার সরকারের হঠকারিতার শিকার। বারবার আদালতের নির্দেশ সত্ত্বেও বকেয়া মহার্ঘভাতা ফেরত দিচ্ছে না রাজ্য সরকার। অথচ ইমামদের ভাতা দেওয়া হচ্ছে।”

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: ‘ডিসেম্বরেই দুধ-জল আলাদা হবে, তৃণমূল দলটাই থাকবে না’, তোপ দিলীপের]

উল্লেখ্য, ২০১৯ সালের ২৭ জুলাই স্যাট নির্দেশ দিয়েছিল, ৬ মাসের মধ্যে মহার্ঘভাতা রাজ্যকে মিটিয়ে দিতে হবে। কীভাবে মহার্ঘভাতা মেটানোর কাজ শুরু হবে তা আগামী তিন মাসের মধ্যে বিজ্ঞপ্তি জারি করে রাজ্য সরকারকে জানানোর নির্দেশ দেওয়া হয়েছিল। তবে রাজ্য সরকার তা করেনি। ঠিক সে কারণে স্যাট-এ আদালত অবমাননার মামলা দায়ের করে কনফেডারেশন অফ স্টেট গভর্নমেন্ট এমপ্লয়িজ ও অন্য কয়েকটি কর্মী সংগঠন। স্যাটের সেই রায়ের প্রেক্ষিতেই রিভিউ পিটিশন জারি করে রাজ্য। কিন্তু চলতি বছরের জুলাই মাসে সেই রিভিউ পিটিশন খারিজ করে দেয় স্যাট। আর এবার রাজ্য সরকার স্যাটের নির্দেশকে চ্যালেঞ্জ জানাল। কলকাতা হাই কোর্টে (Calcutta High Court) দাখিল হল রিট পিটিশন। 

[আরও পড়ুন: এক সপ্তাহে তৃতীয়বার, কলকাতায় ফের অ্যাপ বাইক চালকের শ্লীলতাহানির শিকার তরুণী]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next