shono
Advertisement

তলব পেয়ে উপস্থিত হলেও প্রয়োজনীয় রিপোর্ট নেই, মুখ্যসচিব, ডিজিপির ভূমিকায় অসন্তুষ্ট রাজ্যপাল

শুক্রবার দুপুরে রাজভবনে সাংবাদিক সম্মেলন করবেন ধনকড়।
Posted: 09:46 PM Dec 10, 2020Updated: 11:37 PM Dec 10, 2020

দীপঙ্কর মণ্ডল: চলতি সপ্তাহের শুরু থেকে রাজ্যে রাজনৈতিক অশান্তি। বিস্তারিত রিপোর্ট নিয়ে বৃহস্পতিবার সন্ধেবেলা রাজভবনে রাজ্যের মুখ্যসচিব ও ডিজিপিকে তলব করেছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। সেই ডাকে সাড়া দিয়ে তাঁরা গিয়েছিলেন। কিন্তু সেই সাক্ষাতে মোটেই সন্তুষ্ট নন রাজ্যপাল। সাক্ষাতের পর টুইটারে সেই অসন্তোষ প্রকাশ করেছেন তিনি। শুক্রবার দুপুর ১২টায় এ নিয়ে রাজভবনে সাংবাদিকদের মুখোমুখি হবেন বলে টুইটে জানিয়েছেন ধনকড়।

Advertisement

বৃহস্পতিবার ডায়মন্ড হারবারে সভা করতে যাওয়ার পথে বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার (JP Nadda) কনভয়ে হামলা চলে। তার জন্য শাসকদল তৃণমূল এবং রাজ্য সরকারকে সরাসরি দায়ী করে টুইটারে তোপ দাগেন রাজ্যপাল। পাশাপাশি, পুলিশ নিষ্ক্রিয় ছিল বলেও তাঁর অভিযোগ। এসবের আগে মঙ্গলবারই রাজ্যের মুখ্যসচিব ও ডিজিপিকে তিনি তলব করেছিলেন। তিনদিন সময় দিয়েছিলেন সাক্ষাতের জন্য। কিন্তু নাড্ডার কনভয়ে হামলার পর বৃহস্পতিবারই রাজভবনে (Rajbhaban) মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় ও ডিজিপি বীরেন্দ্রর বৈঠক আলাদা গুরুত্ব পায়। রাজভবন থেকে দু’জনকেই এই বিষয়টি নিয়ে বিস্তারিত রিপোর্ট আনতে বলা হয়েছিল। তাঁর তলব পেয়ে দু’জনই সন্ধেবেলা যান রাজভবনে। তাঁদের স্বাগত জানিয়ে বৈঠক করেন রাজ্যপাল। বেশ খানিকক্ষণ কথাবার্তা হয় তাঁদের মধ্যে।

[আরও পড়ুন: ২০২১-এ কেমন হবে মাধ্যমিকের প্রশ্ন? নম্বর বিভাজন সংক্রান্ত নির্দেশিকা প্রকাশ মধ্যশিক্ষা পর্ষদ]

এরপর রাতে রাজ্যপাল টুইট করে পুলিশ ও প্রশাসনের দুই শীর্ষকর্তার বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ করেন। ধনকড়ের বক্তব্য, “বিজেপি সভাপতির কনভয়ে হামলা নিয়ে মুখ্যসচিব ও ডিজিপির কাছে জানতে চেয়েছিলাম। কিন্তু দু’জনের কেউ তৈরি হয়ে আসেননি। তাঁরা রাজ্যের সাংবিধানিক কাঠামো অক্ষুন্ন রাখতে ব্যর্থ হয়েছেন।” রাজ্যে আইনের শাসন নেই বলে আগেও বহুবার টুইট করেছেন ধনকড়। এদিন ফের একই অভিযোগ তুলে টুইটারে মুখ্যমন্ত্রীকে ট্যাগ করেছেন রাজ্যপাল। শুক্রবার তিনি এ নিয়ে রাজভবনে সাংবাদিক বৈঠক ডেকেছেন জগদীপ ধনকড়।

[আরও পড়ুন: ‘আমরা এলেই প্রকৃত বাংলা গড়ব’, তৃণমূলের ‘বহিরাগত’ কটাক্ষের জবাব নাড্ডার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement