shono
Advertisement

Abhishek Banerjee: অভিষেকের ‘বাড়ি ঘেরাও’ কর্মসূচির প্রতিবাদে হাই কোর্টে BJP, খারিজ দ্রুত শুনানির আরজি

একুশের শহিদ সমাবেশ মঞ্চ থেকে বিজেপি নেতাদের 'বাড়ি ঘেরাও' কর্মসূচির কথা ঘোষণা করেন অভিষেক।
Posted: 12:59 PM Jul 24, 2023Updated: 01:22 PM Jul 24, 2023

গোবিন্দ রায়: ‘বাড়ি ঘেরাও’ কর্মসূচির প্রতিবাদে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে এবার আদালতে বিজেপি। কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চে মামলা দায়েরের অনুমতি মিলেছে। তবে খারিজ দ্রুত শুনানির আরজি।

Advertisement

একুশের মঞ্চে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক দুটি কর্মসূচি ঘোষণা করেন। প্রথমটি, দিল্লি চলোর ডাক। আগামী ২ অক্টোবর গান্ধী জয়ন্তীতে রাজধানী অভিযান করবে তৃণমূল (TMC)। আর দ্বিতীয়টি হল বিজেপি (BJP) নেতাদের ঘেরাও অভিযান। অভিষেক বন্দ্যোপাধ্যায় জানান, আগামী ৫ আগস্ট কোচবিহার থেকে কাকদ্বীপ যত বিজেপি নেতাকর্মী আছেন, তাঁদের বাড়ির বাইরে ঘেরাও অভিযান করবেন তৃণমূল কর্মীরা।

ব্লক স্তর থেকে শুরু করে বুথ স্তর পর্যন্ত, ছোট, বড়, মেজো সব বিজেপি নেতার বাড়ি ঘেরাও করা হোক। অভিষেকের বক্তব্য ছিল, ওই বিজেপি নেতার বাড়ির কোনও বয়স্ক সদস্য থাকলে তাঁরা যাতায়াত করতে পারবেন। কিন্তু ওই বিজেপি নেতা যেন বাড়ি থেকে বেরতে না পারে। কোচবিহার থেকে কাকদ্বীপ ৩৪১ ব্লকের সব বুথে এই কর্মসূচি চেয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

[আরও পড়ুন: ‘বিনা বিচারে আটকে আছি, বন্দিমুক্তি কমিটি কোথায়?’, সুজাত ভদ্রকে সরাসরি প্রশ্ন পার্থর]

কিন্তু অভিষেকের ঘোষণা করা সেই কর্মসূচিতে খানিকটা আপত্তিই জানালেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। কর্মসুচিটি খানিকটা শুধরে দিয়ে তিনি বলে দিলেন, “অভিষেক যে কর্মসূচির কথা বলেছে, সেটা আমি বলব শুধু ব্লক স্তরেই করো। বিজেপি নেতাদের বাড়ি থেকে অন্তত ১০০ মিটার দূরত্ব রেখে করো। যাতে যাতায়াতে অসুবিধা হয়। যাতে কেউ বলতে না পারে আমাদের হ্যারাস করা হয়েছে।”

মমতার কথায়, ‘ওটা প্রতীকী ঘেরাও হোক।’ তবে প্রথম থেকেই অভিষেকের কর্মসূচির প্রতিবাদে সরব বিজেপি। ইতিমধ্যে একাধিক থানায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। এবার সেই কর্মসূচির প্রতিবাদের জল গড়াল কলকাতা হাই কোর্টেও। প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে মামলা দায়ের করে বিজেপি। তবে দ্রুত শুনানির আরজি খারিজ করে দেন বিচারপতি।

[আরও পড়ুন: ‘বেবি রানাউত আসছে…’, শাড়ি-গয়নায় সেজে সুখবর দিলেন কঙ্গনা! শুভেচ্ছা অনুপম খেরের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement