Advertisement

রাজ্য সরকারের দেওয়া নিরাপত্তা ছেড়ে দিচ্ছেন দিলীপ ঘোষ, চিঠি স্বরাষ্ট্রদপ্তরকে

04:40 PM Oct 05, 2021 |

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: রাজ্য সরকারের দেওয়া নিরাপত্তা ছেড়ে দিচ্ছেন বিজেপির সদ্য প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। রাজ্যের স্বরাষ্ট্র দপ্তরকে চিঠি দিয়ে তিনি নিরাপত্তা প্রত্যাহার করে নিতে অনুরোধ করেছেন। তবে, রাজ্যের নিরাপত্তা ছেড়ে দিলেও কেন্দ্র সরকারের দেওয়া ওয়াই প্লাস ক্যাটেগরির নিরাপত্তা এখনও পাবেন দিলীপবাবু।

Advertisement

বিজেপির রাজ্য সভাপতি হওয়ার পর থেকেই দিলীপ ঘোষকে (Dilip Ghosh) নিরাপত্তা দেয় রাজ্য সরকার। ২ জন করে সশস্ত্র নিরাপত্তারক্ষী সবসময় তাঁর সঙ্গে থাকেন। মূলত রাজ্য বিজেপির সভাপতির পদমর্যাদা বলেই এই নিরাপত্তা পেতেন মেদিনীপুরের সাংসদ। কিন্তু কিছুদিন আগে দিলীপকে রাজ্য সভাপতির পদ থেকে সরিয়ে দিয়েছে। তাই রাজ্য সরকারের নিরাপত্তাও আর রাখতে চান না তিনি।

[আরও পড়ুন: Durga Puja 2021: সুকান্তর চাপেই দুর্গাপুজোর আয়োজন বিজেপির! এখনও ‘রাজি নন’ দিলীপ]

দিলীপের যুক্তি রাজ্য বিজেপির (BJP) সভাপতি পদ থেকে সরিয়ে তাঁকে কেন্দ্রীয় সহ-সভাপতি করেছে দল। অর্থাৎ এখন তিনি কেন্দ্রীয় স্তরের নেতা। তাই রাজ্য সরকারের নিরাপত্তা না নিয়ে কেন্দ্র সরকারের নিরাপত্তাই নিতে চান তিনি। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের (Home Ministry) তরফে অনেক দিন আগে থেকেই তাঁকে ওয়াই প্লাস ক্যাটেগরির নিরাপত্তা দেওয়া হয়। সেই সঙ্গে তিনি রাজ্যেরও নিরাপত্তা পেতেন। এবার শুধু কেন্দ্রের দেওয়া ওয়াই প্লাস (Y+) ক্যাটেগরির নিরাপত্তাই পাবেন মেদিনীপুরের সাংসদ। এ প্রসঙ্গে দিলীপবাবুর বক্তব্য, “আমি তো রাজ্যের কাছে নিরাপত্তা আগেও চায়নি। এখন তো রাজ্যের বাইরেও থাকতে হবে। তাই রাজ্যের নিরাপত্তা নিয়ে লাভ নেই। তাছাড়া কেন্দ্রীয় নিরাপত্তারক্ষীরা তো আমার সঙ্গে থাকছেই।”

[আরও পড়ুন: WB By-Elections 2021: ভোটের পর দলবদল রুখতে উপনির্বাচনে দলের অনুগতদেরই টিকিট দেবে BJP]

বস্তুত, দিলীপ ঘোষের মতো বিতর্কিত রাজনীতিবিদের জন্য নিরাপত্তাটা ভীষণ জরুরি। বিজেপির রাজ্য সভাপতি থাকাকালীন অন্তত বার তিনেক আক্রান্ত হয়েছেন তিনি। আরও বেশ কয়েকবার তাঁর সভা ঘিরে উত্তেজনার পরিস্থিতি তৈরি হয়েছে। তবে, তা সত্ত্বেও দিলীপবাবু ভরসা রাখছেন শুধু কেন্দ্রীয় নিরাপত্তারক্ষীদের উপরই।

Advertisement
Next