Advertisement

‘অভিজ্ঞতা কম হলেও ঠিকই বলেছেন’, অনুপমকে সমর্থন করে বিজেপির সমালোচনায় তথাগত

02:22 PM Oct 25, 2021 |

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: দলের বিরুদ্ধে মুখ খুলে বিজেপির চাপ বাড়িয়েছিলেন প্রাক্তন সাংসদ তথা কেন্দ্রীয় কমিটির সদস্য অনুপম হাজরা। তাঁরই পাশে দাঁড়ালেন বর্ষীয়ান বিজেপি নেতা তথাগত রায় (Tathagata Roy)। বয়স এবং অভিজ্ঞতা কম হলেও অনুপম ঠিক কথা বলেছেন বলেই টুইটে দাবি তাঁর।

Advertisement

অনুপম হাজরা (Anupam Hazra) বলেন, “পুরনো নেতা, কর্মীদের গুরুত্ব না দিয়ে যারা সদ্য তৃণমূল থেকে বিজেপিতে এসেছিল, আমরা তাঁদের নিয়ে বেশি মাতামাতি করেছি। সেলিব্রিটিদের পেয়ে আমরা পুরনো কর্মীদের ভুলেছি। অনেকেই ভেবেছেন, এই নবাগতদের নিয়েই বোধহয় বিজেপি। আর এটাই ভুল ছিল। এই কারণেই হার হয়েছে আমাদের। এখন ভোট হয়ে গিয়েছে, নিজেদের ভুলত্রুটিগুলো নিয়ে আলোচনা করার সময় এসেছে৷” তিনি আরও বলেন, “আমাদের একটা শিক্ষা হয়েছে। আমাদের রাজ্য নেতাদেরও দোষ ছিল।”

[আরও পড়ুন: Weather Update: রেহাই নেই, হেমন্তের পরশের মাঝে ফের রাজ্যে বৃষ্টির সম্ভাবনা]

এদিন অনুপম হাজরার পাশে দাঁড়িয়ে পরপর দু’টি টুইট করেন বর্ষীয়ান বিজেপি (BJP) নেতা তথাগত রায়। তাতেই তিনি লেখেন, “বয়সে ছোট এবং অভিজ্ঞতায় সীমিত হলেও অনুপমের বিবৃতি প্রণিধানযোগ্য। এবার বিজেপি এমন লোককে টিকিট দিয়েছিল যিনি তা ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছেন (শিখা মিত্র)। তিনটে নগরীর নটী টিকিট পেয়ে মদনের সঙ্গে জলকেলি করেছে, তারপর হেরে গিয়ে ভ্যানিশ হয়ে গেছে। পৃথিবীর বৃহত্তম রাজনৈতিক দলের পক্ষে এর চেয়ে লজ্জার আর কী হতে পারে?”

বিধানসভা ভোটের ফলপ্রকাশের পরেও দলের অন্যতম বর্ষীয়ান নেতা তথাগত রায় ‘নগরীর নটী’ বলে কটাক্ষ করে দীর্ঘ ফেসবুক পোস্টও লিখেছিলেন। বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh) এবং শমীক ভট্টাচার্যের (Shamik Bhattacharya) বিরোধিতা করে অনুপমকে সমর্থন করেন তথাগত রায়। অনুপমের পর তথাগতর সমর্থনে যে গেরুয়া শিবিরের অস্বস্তি আরও বাড়ল, সে বিষয়ে কোনও সন্দেহ নেই। 

[আরও পড়ুন: বিরাটের অধিনায়কত্ব, রোহিতদের ব্যর্থতা, কোন পাঁচ কারণে পাকিস্তানের বিরুদ্ধে হারল ভারত?]

Advertisement
Next