shono
Advertisement
Calcutta HC

সন্দেশখালি নিয়ে ভুয়ো ভিডিও প্রচারের অভিযোগ, হাই কোর্টের দ্বারস্থ গঙ্গাধর কয়াল-সহ ২ বিজেপি নেতা

Published By: Tiyasha SarkarPosted: 11:52 AM May 10, 2024Updated: 12:20 PM May 10, 2024

গোবিন্দ রায়: সন্দেশখালি (Sandeshkhali) নিয়ে ভুয়ো ভিডিও প্রচারের অভিযোগ। কলকাতা হাই কোর্টের দ্বারস্থ বিজেপি নেতা গঙ্গাধর ও গদাধর কয়াল। ভুয়ো ভিডিওর কারণে এলাকা অশান্ত হয়ে উঠছে বলে দাবি করে কেন্দ্রীয় নিরাপত্তার আবেদনও করলেন তাঁরা।

Advertisement

চলতি বছরের শুরু থেকেই সন্দেশখালি নিয়ে উত্তাল রাজ্য-রাজনীতি। সম্প্রতি প্রকাশ্যে এসেছে একটি স্টিং ভিডিও। যা সন্দেশখালিতে আদৌ কী হয়েছিল তা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছে। ওই ভিডিওতে স্থানীয় এক বিজেপি নেতা গঙ্গাধর কয়ালকে বলতে শোনা গিয়েছে, সন্দেশখালির ‘ধর্ষণের অভিযোগ সাজানো’। তাঁর দাবি, পুরো বিষয়টি রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর পরিকল্পনামাফিক ঘটানো হয়েছে। ‘খালি হাতে নয়’, টাকা-মদের বিনিময়ে এই সমস্ত কাণ্ড ঘটানো হয়েছে বলেও ভিডিও-তে দাবি করেছেন তিনি। এই ভিডিওতে হাতিয়ার করেছে শাসকদল। এদিকে বিজেপির দাবি এই ভিডিও সম্পূর্ণভাবে ভুয়ো।

[আরও পড়ুন: কোটি টাকার আমানত সিপিএমের হোল টাইমার সৃজন ভট্টাচার্যের, স্থাবর সম্পত্তির পরিমাণ কত?]

শুক্রবার সন্দেশখালির ঘটনায় ভুয়ো ভিডিও ছড়ানো হচ্ছে বলে কলকাতা হাই কোর্টে মামলা দায়ের করলেন বিজেপি নেতা গঙ্গাধর ও গদাধর কয়াল। অভিযোগ, বিজেপি নেতার ছবি ব্যবহার করে ভুয়ো ভিডিও তৈরি করে তা সোশাল মিডিয়ায় ছড়ানো হয়েছে। বিজেপি নেতাদের কথায়, এহেন ভিডিওর কারণে সন্দেশখালি নতুন করে অশান্ত হয়ে উঠছে। ফলে গঙ্গাধর কয়ালরা হাই কোর্টের কাছে কেন্দ্রীয় নিরাপত্তার আর্জি জানিয়েছেন। সিবিআইয়ের কাছেও অভিযোগ জানিয়েছেন তাঁরা। সোমবার এই মামলা শোনা হবে বলে জানিয়েছে আদালত।

[আরও পড়ুন: বিজয়ী ভব! অসুস্থ শরীরেই সায়রা হালিমকে আশীর্বাদ বুদ্ধদেব ভট্টাচার্যর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সন্দেশখালি (Sandeshkhali) নিয়ে ভুয়ো ভিডিও প্রচারের অভিযোগ।
  • কলকাতা হাই কোর্টের দ্বারস্থ বিজেপি নেতা গঙ্গাধর ও গদাধর কয়াল।
  • ভুয়ো ভিডিওর কারণে এলাকা অশান্ত হয়ে উঠছে বলে দাবি করে কেন্দ্রীয় নিরাপত্তার আবেদনও করলেন তাঁরা।
Advertisement