Advertisement

করোনা মোকাবিলা এবং উন্নয়নে রাজ্যের পাশেই আছে কেন্দ্র, সোশ্যাল মিডিয়ায় প্রচার করবে BJP

09:28 PM Jun 16, 2021 |
Advertisement
Advertisement

রুপায়ণ গঙ্গোপাধ্যায়: উন্নয়ন থেকে কোভিড (COVID-19) যুদ্ধ কিংবা প্রাকৃতিক বিপর্যয়, সব ক্ষেত্রেই বাংলার পাশে রয়েছে কেন্দ্রীয় সরকার। রীতিমতো তথ্য দিয়ে তা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে প্রচারে তুলে ধরার সিদ্ধান্ত নিয়েছে গেরুয়া শিবির। বিভিন্ন ক্ষেত্রে কেন্দ্রীয় সরকার রাজ্যকে বঞ্চনা করছে বলে লাগাতার তোপ দেগে চলেছে তৃণমূল। তাই এবার রাজ্যের পাশে রয়েছে মোদি সরকার, সেটাই পালটা তুলে ধরতে চায় বঙ্গ বিজেপি। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সেই প্রচার শুরু হয়েছে।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

বহরমপুর এবং কল্যাণীতে জোড়া কোভিড হাসপাতাল তৈরির কাজ শুরু করবে DRDO। ওই হাসপাতাল দুটির জন্য PM-CARES তহবিল থেকে ৪১.৬২ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। বুধবার প্রধানমন্ত্রীর দপ্তর সূত্রে এমনই খবর মিলেছে। কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন, “করোনা যুদ্ধে কেন্দ্র সরকার যে রাজ্যের পাশেই আছে, তা প্রমাণ করলেন নরেন্দ্র মোদি।” এ বিষয়ে বিজেপির রাজ্য সভাপতি এদিন বলেন, একটা অপপ্রচার চলছে, বিজেপি (BJP) ক্ষমতায় না আসায় বাংলার প্রতি মনোযোগী নয়। সেটা যে ঠিক নয় এদিনের ঘোষণায় তা স্পষ্ট হলো। যে সমস্ত রাজ্যে কোভিড সংক্রমণ বেশি এবং কোভিড মোকাবিলায় সাফল্য আশাপ্রদ নয়, কেন্দ্র তাদের পাশে সহায়তার হাত বাড়াচ্ছে। পশ্চিমবঙ্গের করোনা পরিস্থিতি উদ্বেগজনক। যথেষ্ট পরিমাণে টেস্ট হচ্ছে না, বেডের অভাব। টিকাদানের হারও কম। অভিযোগ দিলীপবাবুর। এই পরিস্থিতিতে মুর্শিদাবাদের বহরমপুর ও নদিয়ার কল্যাণীতে ২৫০ শয্যার দুটি করোনা হাসপাতালের জন্য পিএম কেয়ার্স ফাণ্ড থেকে ৪১.৬২ কোটি টাকা মঞ্জুর করা হয়েছে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: করোনা চিকিৎসার ওষুধ ও সরঞ্জামে GST মকুবের দাবিতে রাজ্য সরকারকে সমর্থন বামফ্রন্টেরও]

তবে শুধু এক্ষেত্রেই নয়, বাংলার উন্নয়নের লক্ষ্যে কেন্দ্র সব সময় মনোযোগী। অতি সম্প্রতি বাংলার ঘরে ঘরে নলের মাধ্যমে পানীয় জল পৌঁছে দেওয়ার লক্ষ্যে ‘জল জীবন মিশন’ প্রকল্পে ২০২১- ২২ সালে বরাদ্দ হয়েছে ৬,৯৯৮.৯৭ কোটি টাকা। রাজ্যের জন্য কেন্দ্রীয় সরকারের এই সব সহায়তার বিষয়গুলিই প্রচারে তুলে ধরা হবে বঙ্গ বিজেপির তরফে। দিলীপ ঘোষের (Dilip Ghosh) অভিযোগ, তৃণমূল সরকার নিজেদের ব্যর্থতা ঢাকতে, অন্যদিকে নজর ঘোরাতে বিজেপির বিরুদ্ধে অপপ্রচার করছে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next