shono
Advertisement

শুভেন্দু-সুকান্তদের দিল্লিতে জরুরি তলব, রাজ্য বিজেপির সংগঠনে রদবদলের সম্ভাবনা

লোকসভার প্রস্তুতি নিয়ে আলোচনা করতে চায় কেন্দ্রীয় বিজেপি।
Posted: 12:52 PM Jul 23, 2023Updated: 05:26 PM Jul 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পঞ্চায়েত নির্বাচনে রাজ্যে কার্যত ভরাডুবি হয়েছে। বিধানসভার তুলনায় ভোট শতাংশ কমেছে প্রায় ১৫ শতাংশ। এই বিরাট ব্যর্থতার পর্যালোচনা করতে এবার দিল্লিতে তলব করা হল রাজ্য বিজেপির শীর্ষ নেতাদের।

Advertisement

সূত্রের খবর, রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumdar), বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং রাজ্য বিজেপির সাংগঠনিক সাধারণ সম্পাদক অমিতাভ চক্রবর্তীকে জরুরি ভিত্তিতে দিল্লিতে তলব করা হয়েছে। সোমবার তাঁদের সঙ্গে বৈঠক করবেন দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। সঙ্গে থাকতে পারেন অমিত শাহও।

[আরও পড়ুন: অনলাইন জুয়ার ফাঁদ! ৫ কোটি জিতে ৫৮ কোটি খোয়ালেন ব্যবসায়ী, পলাতক প্রতারক]

শুভেন্দু-সুকান্তদের সঙ্গে মূলত পঞ্চায়েতের পর্যালোচনা এবং সাংগঠনিক বিষয়ে আলোচনা হবে। তাছাড়া সামনেই লোকসভা নির্বাচন। লোকসভায় (Lok Sabha) এবার বাংলা থেকে ৩৫ আসন টার্গেট করেছে বিজেপি। যা বর্তমান পরিস্থিতিতে অলীক কল্পনা বলেই মনে হচ্ছে। সূত্রের খবর, সেই লক্ষ্যের ধারেকাছে পৌঁছানোর জন্য দলের সাংগঠনিক স্তরেও রদবদল হতে পারে। সেসব নিয়েও আলোচনা হবে বাংলার নেতাদের সঙ্গে বিজেপির শীর্ষ নেতৃত্বের বৈঠকে। সেই সঙ্গে আগামী দিনে কীভাবে ঘুরে দাঁড়ানো সম্ভব, সেটা নিয়েও আলোচনা হতে পারে। 

[আরও পড়ুন: হিমাচলে দুর্যোগের বলি আরও ৭, একটানা বৃষ্টিতে গুজরাটে ডুবে মৃত্যু অন্তত তিন জনের]

সামনেই মন্ত্রিসভায় রদবদল করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। লোকসভার কথা মাথায় রেখে এরাজ্যেও মন্ত্রীর সংখ্যা বাড়ানো হতে পারে। কাদের মন্ত্রী করা যাবে, কাদের সংগঠনে দায়িত্ব দেওয়া যাবে, সেই নিয়েও শুভেন্দুদের সঙ্গে আলোচনা করতে পারেন নাড্ডারা। তবে সবটাই এখনও সম্ভাবনা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement