shono
Advertisement

পরিবেশ দিবসে বিশেষ কর্মসূচি স্বেচ্ছাসেবী সংস্থার, রক্ত দিলেন ৬৬৬ জন, চালু হল শববাহী যানও

প্রয়াত সমাজসেবী শম্পা বোসের স্মৃতিতে চালু হল শববাহী যানটি।
Posted: 08:00 PM Jun 05, 2022Updated: 08:11 PM Jun 05, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের জনকল্যাণমুখী পদক্ষেপ স্বেচ্ছাসেবী সংগঠন ‘উদয়ের পথে’র। রক্ত সংকট মেটাতে রবিবার জামাইষষ্ঠীর দিন রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়েছিল। পাশাপাশি এদিনই প্রয়াত সমাজসেবী শম্পা বোসের স্মৃতিতে চালু হল শববাহী শকটও। উত্তর কলকাতার এই নামী সংগঠনের পরিচালনাতেই থাকবে এই শববাহী যানটি।

Advertisement

রবিবার হেদুয়ায় ‘উদয়ের পথে’ রক্তদান শিবিরের কর্মসূচিতে রক্ত দেন ৬৬৬ জন। হাসপাতালে ভরতি রোগীদের সুবিধার্থে তাঁদের পরিবার এই সংগঠনের সঙ্গে যোগাযোগ করে প্রয়োজনীয় রক্ত পেয়ে থাকেন। এদিন এই কর্মসূচির মাঝেই সংবাদ প্রতিদিন পরিবারের অন্যতম কর্ণধার তথা সমাজসেবী শম্পা বোসের প্রয়াণবার্ষিকীর প্রাক্কালে তাঁর স্মৃতিতে শববাহী যানের উদ্বোধন করা হল। উদ্বোধনী অনুষ্ঠানে হাজির ছিলেন অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, দমকল মন্ত্রী সুজিত বসু, তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ, প্রাক্তন বিচারপতি অসীম রায়, সাহিত্যিক সমরেশ মজুমদার, প্রাক্তন নগরপাল গৌতমমোহন চক্রবর্তী, বিধায়ক তাপস রায়, বাম নেতা মহম্মদ সেলিম, অভিনেতা দেবশংকর হালদার, পরাণ বন্দ্যোপাধ্যায়-সহ বিশিষ্টরা।

[আরও পড়ুন: খুন নাকি আত্মহত্যা? বিহারে একই পরিবারের পাঁচ সদস্যের ঝুলন্ত দেহ উদ্ধারে চাঞ্চল্য]

শকটের চাবি আনুষ্ঠানিকভাবে উৎপল চট্টোপাধ্যায়ের হাতে তুলে দেন শম্পা বোসের ছেলে সৃঞ্জয় বোস। মোহনবাগান সভাপতি স্বপনসাধন বোসের স্ত্রীর স্মৃতিতে এই শকটটি ব্যবহৃত হবে ‘উদয়ের পথে’র পরিচালনায়। গাড়িটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রসেনজিৎ। শকট উদ্বোধনের পাশাপাশি প্রত্যেককে রক্তদানেও উৎসাহ দেন বিশিষ্টরা। সেই সঙ্গে পরিবেশ দিবস উপলক্ষে সকলের হাতে তুলে দেওয়া হয় গাছের চারাও।

‘উদয়ের পথে’র এই কর্মসূচিতে দেখা গেল ময়দানের একঝাঁক চেনা মুখকেও। মোহনবাগান সচিব দেবাশিস দত্ত, ইস্টবেঙ্গলের দেবব্রত সরকার, ডায়মন্ড হারবার ফুটবল ক্লাবে সদ্য যোগ দেওয়া কোচ কিবু ভিকুনাও উপস্থিত ছিলেন। রাজনৈতিক ভেদাভেদ ভুলে সামাজিক কর্মসূচিতে একত্রিত হয়ে এমন উদ্যোগকে সাফল্যমণ্ডিত করে তোলেন প্রত্যেকে।

[আরও পড়ুন: হজরত মহম্মদকে নিয়ে বিতর্কিত মন্তব্য, সাসপেন্ড করা হল বিজেপি মুখপাত্র নূপুর শর্মাকে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement