shono
Advertisement

Partha Chatterjee: ‘বুদ্ধবাবু হাসপাতালে ভুগছেন, আমি জেলে’, জামিন চেয়ে আদালতে সওয়াল পার্থর

আরও একবার নিজেকে নির্দোষ বলেও দাবি করেন তিনি।
Posted: 05:18 PM Aug 07, 2023Updated: 05:29 PM Aug 07, 2023

অর্ণব আইচ: জামিনের আরজি জানিয়ে আদালতে দাঁড়িয়ে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের কথা উল্লেখ করলেন শিক্ষক নিয়োগ দুর্নীতিতে ধৃত পার্থ চট্টোপাধ্যায়। আরও একবার নিজেকে নির্দোষ বলেও দাবি করেন তিনি। মন্ত্রী হিসাবে তাঁর কোনও ভূমিকা ছিল না বলেই বিচারককে জানান পার্থ।

Advertisement

সোমবার আদালতে দাঁড়িয়ে পার্থ বলেন, “এক বছরের বেশি সময় ধরে সিবিআই আমার বিরুদ্ধ কোনও তথ্যপ্রমাণ আদালতে জমা দিতে পারেনি। সিবিআই আধিকারিকদেরও মুখোমুখি হয়েছি। ২৬ বছর ধরে জনগণের জন্য কাজ করেছি। এসএসসি কী? মন্ত্রী হিসাবে আমার কোনও ভূমিকা নেই। এসএসসি আইনের অনেক সংকলন হয়েছে। একজন নীতি তৈরি করেন। একটা অংশ নিয়োগের কাজ করে। এসএসসি চলে বোর্ডের মাধ্যমে। মন্ত্রী নিয়োগ করেন না। ক্যাবিনেট, প্রিন্সিপাল সেক্রেটারি হয়ে মুখ্যমন্ত্রীর কাছে রিপোর্ট পৌঁছয়। আমি জানিনা কারা চাকরি পেয়েছেন।”

[আরও পড়ুন: নিয়োগ দুর্নীতি মামলায় শর্তসাপেক্ষে জামিন পেলেন মানিক ভট্টাচার্যের স্ত্রী]

যেকোনও শর্তে জামিনের আরজি জানিয়ে পার্থর সওয়াল, “সামনে পুজো আসছে। আমার পরিবার আছে। ২৫ বছরের বিধায়ক। আমি ভুক্তভোগী। আমাদের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যে হাসপাতালে ভরতি। উনি ভুগছেন। আর আমিও। আমার দপ্তর বারবার পরিবর্তন হয়েছে। আমি পাঁচটা দপ্তরে ছিলাম। ডেটা এন্ট্রি অপারেটার কী করেছে, তার দায় আমি কেন নেব? যেকোনো মূল্যে আমায় জামিন দিন। আমি দুনীর্তিতে যুক্ত নই।”

এদিকে, আদালতে ঢোকার সময় পার্থ চট্টোপাধ্যায়কে তাঁর দলীয় কার্যালয় ভাঙা নিয়ে প্রশ্ন করা হয়। সেই সময় অবশ্য তিনি কোনও জবাব দেননি। মাথা নিচু করে আদালতে ঢুকে যান প্রাক্তন শিক্ষামন্ত্রী।

[আরও পড়ুন: নিয়োগ দুর্নীতি: চাপ দিয়ে মিথ্যে বলাচ্ছে ইডি! প্রমাণ খামবন্দি করে আদালতে হাজির কুন্তল ঘোষ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement