shono
Advertisement

‘টোটাল মিথ্যা’, বকেয়া বন্ধে CAG রিপোর্ট নিয়ে মোদিকে চিঠি মমতার

"CAG রিপোর্ট সম্পূর্ণ মিথ্যা।" রেড রোডের ধরনা মঞ্চে দাঁড়িয়ে বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের দাবি ওড়ালেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই রিপোর্ট নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠিও দিলেন তিনি।
Posted: 05:12 PM Feb 02, 2024Updated: 07:27 PM Feb 02, 2024

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: “CAG রিপোর্ট সম্পূর্ণ মিথ্যা।” রেড রোডের ধরনা মঞ্চে দাঁড়িয়ে বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের দাবি ওড়ালেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই রিপোর্ট নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠিও দিলেন তিনি।

Advertisement

বার বারই কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগে সুর চড়িয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়-সহ একাধিক নেতা-মন্ত্রী। সে অভিযোগ খণ্ডনও করেছে গেরুয়া শিবির। গত বুধবার দিল্লিতে দলের সদর কার্যালয়ে সাংবাদিক বৈঠক করেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার ও সর্বভারতীয় মুখপাত্র গৌরব ভাটিয়া। CAG রিপোর্টের তথ্য উল্লেখ করে রাজ্যের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সুর চড়ান তাঁরা। কেন্দ্রীয় প্রকল্পে বরাদ্দ ১.৯৫ লক্ষ কোটি টাকার কোনও হিসাব নেই বলে অভিযোগ করেন। সুকান্ত আরও দাবি, কেন্দ্রীয় অনুদানে তৈরি প্রকল্পের অন্তত ২ লক্ষ ৪০ হাজার ইউটিলাইজেশন সার্টিফিকেট জমা দেওয়া হয়নি। তার আগে লোকসভায় খোদ প্রধানমন্ত্রীকে বাংলার বকেয়া টাকা নিয়ে প্রশ্ন করেছিলেন তৃণমূলের লোকসভার দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রী তাঁকে বলেছিলেন, ‘‘CAG রিপোর্টটি আমি এখন পড়ছি। আপনারাও দেখে নিন।’’

[আরও পড়ুন: ঘোষিত রাজ্য বাজেটের দিনক্ষণ, অধিবেশনের আগেই প্রত্যাহার শুভেন্দুর সাসপেনশন]

শুক্রবার রেড রোডের ধরনা মঞ্চে দাঁড়িয়ে সুকান্তর অভিযোগের জবাব দিলেন মমতা। তাঁর দাবি, ক্যাগ রিপোর্টে ২০০৩ সাল থেকে হিসাব দেওয়া হয়েছে। তিনি বলেন, “CAG রিপোর্টে বলছে ২০০৩ সাল থেকে। ওই দায়িত্ব আমরা নেব? তৃণমূল সবে শিশু। সব ইউটিলাইজেশন সার্টিফিকেট আছে। চিঠিটা পড়ে নেবেন। সব সময়মতো আছে। টোটাল মিথ্যা। বড় মিথ্যাবাদী। ক্যাগের লোকেরা জানতই না কী লিখতে হবে। সব বিজেপি করে দিয়েছে। বিকৃত তথ্য দিয়ে রিপোর্ট করেছে।” ধরনা মঞ্চে বসেই CAG রিপোর্টে গরমিলের অভিযোগ তুলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠিও লেখেন মমতা।

[আরও পড়ুন: মাধ্যমিকের প্রথম দিনেই ‘প্রশ্নফাঁস’! পরীক্ষা শুরুর পরই সোশাল মিডিয়ায় ভাইরাল ছবি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement