shono
Advertisement
Calcutta High Court

আর জি করের নির্যাতিতার নাম প্রকাশ মামলায় বিনীতের হলফনামা তলব হাই কোর্টের

মামলার পরবর্তী শুনানি আগামী ১৪ নভেম্বর।
Published By: Sayani SenPosted: 03:29 PM Oct 07, 2024Updated: 05:06 PM Oct 07, 2024

গোবিন্দ রায়: আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের তরুণী চিকিৎসকের নাম প্রকাশ করেছিলেন কলকাতা পুলিশের প্রাক্তন কমিশনার বিনীত গোয়েল। তা নিয়ে কলকাতা হাই কোর্টে জনস্বার্থ মামলা চলছে। ওই মামলায় বিনীত গোয়েলের বক্তব্য হলফনামা আকারে জমা দেওয়ার নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট। পাশাপাশি, স্বরাষ্ট্র এবং কর্মিবর্গ ও প্রশাসনিক সংস্কার দপ্তরকেও হলফনামা জমা দিতে বলা হয়েছে। মামলার পরবর্তী শুনানি আগামী ১৪ নভেম্বর।

Advertisement

আইনজীবী অনামিকা পাণ্ডে কলকাতা হাই কোর্টে বিনীতের বিরুদ্ধে মামলা দায়ের করেন। প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি বিভাস পট্টনায়েকের ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি চলছে। কলকাতা পুলিশের প্রাক্তন সিপির বিরুদ্ধে এফআইআর করার আবেদন জানান। তবে কলকাতা হাই কোর্ট সেই সময় সাফ জানিয়ে দেয়, এই মামলা শীর্ষ আদালতে বিচারাধীন। সে কারণে সেই সময় এই মামলাতে হস্তক্ষেপ করেনি কলকাতা হাই কোর্ট। এর পর গত সোমবার সুপ্রিম কোর্টে আর জি কর মামলার শুনানি হয়।

ওই শুনানিতে ওঠে বিনীত গোয়েলের প্রসঙ্গ। নির্যাতিতার নাম বলার পরেও কেন তাঁর বিরুদ্ধে একটিও এফআইআর দায়ের হল না, সে প্রশ্ন ওঠে। আইনজীবী জেঠমালানি, এই মামলার দ্রুত শুনানির আর্জি জানান। সুপ্রিম কোর্ট স্পষ্ট জানায়, এই মামলা হাই কোর্টের শুনতে কোনও বাধা নেই। সেকথা গত ৪ অক্টোবরের শুনানিতে হাই কোর্টে জানান মামলাকারীর আইনজীবী। সোমবারের শুনানিতে প্রাক্তন পুলিশ কমিশনারকে তাঁর বক্তব্য হলফনামা আকারে জমা দেওয়ার নির্দেশ হাই কোর্টের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নির্যাতিতার নাম প্রকাশ মামলায় বিনীত গোয়েলের বক্তব্য হলফনামা আকারে জমা দেওয়ার নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট।
  • স্বরাষ্ট্র এবং কর্মিবর্গ ও প্রশাসনিক সংস্কার দপ্তরকেও হলফনামা জমা দিতে বলা হয়েছে।
  • মামলার পরবর্তী শুনানি আগামী ১৪ নভেম্বর।
Advertisement