shono
Advertisement

লালার থেকে ‘প্রোটেকশন মানি’নিয়ে কয়লা পাচারে সাহায্য! অনুব্রত ঘনিষ্ঠ পুলিশ কর্তাকে CBI জেরা

টাকার বিনিময়ে পাচার হওয়া কয়লা পরিবহণের ব্যবস্থা করে দিতেন IC!
Posted: 01:57 PM Mar 14, 2023Updated: 01:58 PM Mar 14, 2023

অর্ণব আইচ: কয়লা পাচার (Coal Scam) মামলায় অনুপ মাজি ওরফে লালার থেকে প্রোটেকশন মানি নেওয়ার অভিযোগ পুলিশ আধিকারিকের বিরুদ্ধে। এবার মহম্মদ বাজার থানার অভিযুক্ত সেই আইসি মহম্মদ আলিকে জেরা করছে সিবিআই (CBI)। অনুব্রত মণ্ডল ঘনিষ্ঠ পুলিশ আধিকারিকের বিরুদ্ধে কয়লা পাচারের টাকা নেওয়ার অভিযোগ রয়েছে বলে সূত্রের খবর।

Advertisement

আগে সিউড়ি থানায় ছিলেন মহম্মদ আলি। বর্তমানে সিউড়ি থানায় ইন্সপেক্টর পদে কর্মরত তিনি। অভিযোগ, অনুব্রতঘনিষ্ঠ পুলিশ আধিকারিক লালার কাছ থেকে ‘প্রোটেকশন মানি’ নিতেন। টাকার বিনিময়ে পাচার হওয়া কয়লা পরিবহণের ব্যবস্থা করে দিতেন। সূত্রের খবর, রাস্তা যাতে ফাঁকা থাকে অন্যান্য থানায় ফোন করে সেই ব্যবস্থা করে দিতেন মহম্মদ আলি। এ বিষয় জানতে এদিন পুলিশ অফিসারকে জেরা করছে সিবিআই।

[আরও পড়ুন: করোনাকালে মাধ্যমিকে বসতে হয়নি, HS দিতে পরীক্ষা কেন্দ্রের বদলে নিজের স্কুলেই হাজির ছাত্রী!]

প্রসঙ্গত, রাজ্যে কয়লা পাচারকাণ্ডের তদন্তভার পাওয়ার পরপরই বেশ তৎপরতার সঙ্গে কাজে নেমেছে সিবিআই। মূল চক্রীদের হদিশ পেয়ে তাঁদের নাগালে এনে দ্রুতই এর কিনারা করতে চান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। ইতিমধ্যেই অন্যতম মূল পাণ্ডা ব্যবসায়ী অনুপ মাজি ওরফে লালাকে জালে এনেছে সিবিআই। আরেক চক্রী বিনয় মিশ্র এখনও অধরা। তাঁর ভাই বিকাশ মিশ্রকে গ্রেপ্তারের পর হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ পর্ব চালানো হচ্ছে। এছাড়া রাজ্যে কয়লা খনি অধ্যুষিত জেলাগুলির তৎকালীন পুলিশ আধিকারিকদের কাছে থেকেও তথ্য পেতে তাঁদেরও জেরা করা হয়েছে সিবিআইয়ের তরফে। 

[আরও পড়ুন: ‘শিক্ষায় দুর্নীতি লজ্জার, এই পার্থদাকে চিনি না’, প্রাক্তন শিক্ষামন্ত্রীকে নিশানা ফিরহাদ হাকিমের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement