shono
Advertisement

Partha Chatterjee: পার্থর বিরুদ্ধে সিবিআইয়ের চার্জশিট, অনুমোদন দিল রাজভবন

গত বছর জুলাই মাসে গ্রেপ্তার করা হয় পার্থ চট্টোপাধ্যায়কে।
Posted: 05:26 PM Sep 21, 2023Updated: 07:40 PM Sep 21, 2023

অর্ণব আইচ: অবশেষে পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) চার্জশিটে অনুমোদন দিল রাজভবন। আলিপুরে সিবিআইয়ের বিশেষ আদালতে অনুমোদনের বিষয়টি জানাল সিবিআই (CBI)। তবে পার্থ চট্টোপাধ্যায় বাদে বাকি পাঁচ অভিযুক্তের চার্জশিটে সংশ্লিষ্ট দপ্তরের অনুমোদন পাওয়া যায়নি বলে খবর।

Advertisement

দেড় বছরেরও বেশি সময় ধরে শিক্ষক নিয়োগ দুর্নীতিকে কেন্দ্র করে তোলপাড় বাংলা। আদালতের নির্দেশে তদন্তভার পেয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তদন্তে নেমে একে একে একাধিক অভিযুক্তকে গ্রেপ্তার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই তালিকায় রয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ও। গতবছর জুলাইয়ে তাঁকে গ্রেপ্তার করে ইডি। পরবর্তীতে সিবিআই-ও গ্রেপ্তার করে তাঁকে। তৈরি করা হয় চার্জশিট।

[আরও পড়ুন: জমি নিয়ে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব, পঞ্চায়েত সমিতির প্রাক্তন সভাপতিকে কোপ, কাঠগড়ায় বর্তমান সভাপতি]

কিন্তু গ্রেপ্তারির সময় রাজ্যের মন্ত্রী ছিলেন পার্থ চট্টোপাধ্যায়। নিয়ম অনুযায়ী মন্ত্রী গ্রেপ্তার হলে চার্জশিটে রাজভবনের অনুমোদনের প্রয়োজন। কিন্তু সিবিআই চার্জশিট তৈরি করলেও তাতে রাজ্যপালের অনুমোদন মিলছিল না। ফলে তা গ্রহণ করছিল না আদালত। বৃহস্পতিবার আদালতে সিবিআই জানাল, অবশেষে অনুমোদন দিয়েছে রাজভবন। এবার আদালতের পরবর্তী যা পদক্ষেপ করার তা করতে পারে।

[আরও পড়ুন:  ভুল চিকিৎসায় রোগীমৃত্যুর অভিযোগ মানতে নারাজ! BMHO’র বদলির দাবিতে উত্তপ্ত মালদহ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement