shono
Advertisement

কলকাতা বন্দরে এক লক্ষ কোটি লগ্নির সম্ভাবনা, কর্মসংস্থান হবে লক্ষাধিক

দেশের বন্দরগুলিতে মোট ১০ লক্ষ কোটি টাকা লগ্নি করবে কেন্দ্র।
Posted: 12:02 PM Aug 15, 2023Updated: 12:02 PM Aug 15, 2023

স্টাফ রিপোর্টার : পরিকাঠামো, ভৌগোলিক অবস্থান-সহ সামগ্রিক পরিস্থিতির বিচারে কলকাতার শ‌্যামাপ্রসাদ মুখার্জি বন্দরে (Shyama Prasad Mukherjee Port) এক লক্ষ কোটি টাকারও বেশি লগ্নির সম্ভাবনা তৈরি হয়েছে। এই লগ্নি হলে লক্ষাধিকেরও বেশি কর্মসংস্থান হবে কলকাতা-সহ গোটা রাজ্যে। সোমবার এই দাবি কেন্দ্রীয় জাহাজমন্ত্রী সর্বানন্দ সোনোয়ালের (Sarbananda Sonowal)।

Advertisement

আগামী অক্টোবরে দিল্লির প্রগতি ময়দানে বসছে আন্তর্জাতিক মেরিটাইম সামিটের তৃতীয় আসর। সেই সম্মেলন সফল করতে এদিন কলকাতা বন্দরের উদ্যোগে আয়োজিত এক রোড শো-তে অংশ নেন সোনোয়াল। সেখানে তিনি বলেন, ‘‘গত ন’বছরে নৌ বাণিজ্যে উল্লেখযোগ‌্য অগ্রগতি হয়েছে ভারতের। এই মেরিটাইম সামিটে গোটা দুনিয়ার কাছে নৌ বাণিজ‌্য ক্ষেত্রে ভারতের শক্তি, সমৃদ্ধি ও সুবিধা তুলে ধরতে চাইছি আমরা। আমাদের লক্ষ‌্য, আগামী দিনে জলপথ বাণিজ্যে অন্তত ১০ লক্ষ কোটি টাকা লগ্নি নিয়ে আসা। সেক্ষেত্রে ১৫ লক্ষেরও বেশি নতুন কর্মসংস্থান হবে গোটা দেশে।’’

[আরও পড়ুন: পুলওয়ামা-গালওয়ান সত্ত্বেও লালকেল্লায় ‘নিরাপদ’ ভারতের ছবি আঁকলেন মোদি]

এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাহাজ মন্ত্রকের যুগ্মসচিব ভূষণ কুমার, কলকাতা বন্দরের চেয়ারম‌্যান রথেন্দ্র রামন এবং দুই ডেপুটি চেয়ারম‌্যান এ কে মেহরা (হলদিয়া) ও সম্রাট রাহি (কলকাতা)-সহ শীর্ষকর্তারা। ছিলেন বিভিন্ন শিল্প সংস্থা ও বণিকশাখার প্রতিনিধিরা।

[আরও পড়ুন: স্বাধীনতা দিবসেও নির্বাচনী রাজনীতি! মোদির মাথায় রাজস্থানি পাগড়ি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement