shono
Advertisement

‘চা-জল খাওয়ানো হয়’, বিচারপতি সিনহার স্বামীর ‘হেনস্তা’র অভিযোগ ওড়াল CID

জিজ্ঞাসাবাদের নামে সিআইডির বিরুদ্ধে মানসিক নিগ্রহের অভিযোগ তোলেন বিচারপতি সিনহার স্বামী।
Posted: 03:48 PM Dec 21, 2023Updated: 04:33 PM Dec 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতা হাই কোর্টের বিচারপতি অমৃতা সিনহার স্বামীর অভিযোগ ওড়াল সিআইডি। রাজ্যের গোয়েন্দা সংস্থার বিরুদ্ধে জিজ্ঞাসাবাদের নামে মানসিক নিগ্রহের অভিযোগ তুলেছিলেন প্রতাপচন্দ্র দে। পালটা বিবৃতিতে সিআইডির দাবি, বিচারপতির স্বামীকে জিজ্ঞাসাবাদের সময় চা, জল খেতে দেওয়া হয়েছে। শুধু তাই নয়, যখনই তিনি চেয়েছেন ধূমপানও করতে দেওয়া হয় বলেই জানান বিচারপতির স্বামী।

Advertisement

সিআইডির তরফে জানানো হয়েছে, গত ১ এবং ১৬ ডিসেম্বর প্রতাপচন্দ্র দে-কে জিজ্ঞাসাবাদ করা হয়। বেশ কিছুটা পরে তিনি ভবানীভবনে হাজিরা দেন। অনুকূল পরিস্থিতিতে তাঁকে জিজ্ঞাসাবাদ করে সিআইডি। চা, জল খেতে দেওয়া হয়। ধূমপানেও ছিল ছাড়। জিজ্ঞাসাবাদ পর্বের ভিডিও রেকর্ডিং করা হয়। সিআইডির দাবি, শুধুমাত্র শৌচালয়, রেস্টরুম ছাড়া সর্বত্র ছিল সিসিটিভি। তাই তাঁর গতিবিধির প্রমাণ হিসাবে রয়েছে সিসিটিভি ফুটেজ।

[আরও পড়ুন: মালাইকা-জর্জিয়াকে ভুলে ফের ছাদনাতলায় দুই সন্তানের বাবা আরবাজ, ভাইজানের ‘ভাবি’ কে?]

উল্লেখ্য, ষাটোর্ধ্ব এক বিধবা এবং তাঁর মেয়ের দায়ের করা মামলার পরিপ্রেক্ষিতে সিআইডি বিচারপতির স্বামীকে তলব করে। বিচারপতির স্বামীর অভিযোগ, যে মামলার জন্য তাঁকে তলব করা হচ্ছে, সে প্রসঙ্গে একটি প্রশ্নও করেননি রাজ্যের গোয়েন্দা সংস্থার আধিকারিকরা। পরিবর্তে তাঁর স্ত্রী অর্থাৎ বিচারপতি সিনহার বিষয়ে নানা তথ্য জানার চেষ্টা করা করে।

তাঁর আরও অভিযোগ, বিচারপতি সিনহার নামে জোর করে মিথ্যা বয়ান দেওয়ানোর চেষ্টা করা হয়। মিথ্যা বয়ান দিলে বাড়ি, গাড়ির প্রলোভনও দেওয়া হয় বলেই দাবি বিচারপতির স্বামীর। এই অভিযোগ তুলে রাজ্যপালকে চিঠিও লেখেন প্রতাপবাবু। তাঁর সেই অভিযোগই ওড়াল সিআইডি। 

[আরও পড়ুন: ‘কাজ করতে গেলে মাথা গরম হয়…’, বিচারপতি গঙ্গোপাধ্যায়ের সঙ্গে বিবাদ মিটল আইনজীবীদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement