shono
Advertisement

বাজেট পেশের সময় সংসদে না থাকার সিদ্ধান্ত তৃণমূলের

সুদীপ বন্দ্যোপাধ্যায়ের গ্রেফতারি-সহ নোটবন্দির প্রতিবাদ জানাতেই কি? The post বাজেট পেশের সময় সংসদে না থাকার সিদ্ধান্ত তৃণমূলের appeared first on Sangbad Pratidin.
Posted: 11:31 AM Jan 30, 2017Updated: 06:05 AM Jan 30, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাজেট অধিবেশনের আগে কেন্দ্রের সঙ্গে সরাসরি সংঘাতে তৃণমূল৷ পয়লা ফেব্রুয়ারি সাধারণ বাজেট পেশের সময় সংসদে উপস্থিত থাকবে না তৃণমূল কংগ্রেস, খবর সংবাদ সংস্থা পিটিআইয়ের৷  সংবাদ সংস্থা সূত্রে খবর, সরস্বতী পুজোর দিন বাজেট পেশ হওয়ায় থাকতে পারবেন না তৃণমূল সাংসদরা, জানিয়েছেন ডেরেক ও’ব্রায়েন৷

Advertisement

এবার বাজেটের দিন এগিয়ে এনেছে কেন্দ্র৷  ১ ফেব্রুয়ারি সাধারণ বাজেট পেশ করবে কেন্দ্র। ঘটনাচক্রে সেদিনই সরস্বতী পুজো। আগেও বিষয়টি নিয়ে সরব হন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নাম না করে নরেন্দ্র মোদিকে বিঁধে বলেন, “নিজের বন্দনা নয়, সরস্বতী বন্দনা করুন।” সেই সঙ্গে ফেসবুকে মুখ্যমন্ত্রী লেখেন, “১ ফেব্রুয়ারি সরস্বতী পুজো। রাজ্য সরকারি ছুটির দিন। আমরা স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, বাড়িতে বড় করে সরস্বতী পুজো করব।” মমতার এই বার্তা দেখেই রাজনৈতিক মহলের একাংশ অনুমান করেছিল, কেন্দ্রের সাধারণ বাজেট বয়কট করারই ইঙ্গিত দিচ্ছেন নেত্রী। এদিন সেই অনুমান মিলে গেল৷  পিটিআই সূত্রে খবর, বাজেটে থাকছে না তৃণমূল৷ বাজেট পেশের আগে প্রথামাফিক সর্বদলীয় বৈঠকেও উপস্থিত থাকবে না তৃণমূল৷

কেন্দ্রের ডাকে সর্বদলীয় বৈঠকে যোগ না দিয়ে সোমবার কালীঘাটে বৈঠকে বসছে তৃণমূলের সংসদীয় কমিটি৷  আজ বেলা তিনটে নাগাদ সর্বদলীয় বৈঠক বসবে পার্লামেন্ট হাউসে৷  কিন্তু আজই বেলা সাড়ে ১২টায় কালীঘাটে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে বৈঠক ডাকা হয়েছে৷ দলীয় সাংসদদের এদিনের বৈঠকে উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়েছে৷ সূত্রের খবর, সুদীপ বন্দ্যোপাধ্যায়ের অনুপস্থিতিতে কাকে সংসদীয় দলনেতার দায়িত্ব দেওয়া হবে, সেটা ঠিক হতে পারে আজকের আলোচনায়।

সূত্রের খবর, নোট বাতিলের প্রতিবাদেই বাজেট অধিবেশন এড়াবে তৃণমূল৷  ৫০০ ও ১০০০ টাকার নোট্ বাতিলের পরেই সংসদের ভিতরে ও বাইরে সরব হয় তৃণমূল কংগ্রেস। বিভিন্ন দলকে সঙ্গী করে একাধিকবার রাষ্ট্রপতির কাছেও নালিশও জানায় জোড়াফুল শিবির। একইসঙ্গে দেশের বিভিন্ন স্থানে প্রতিবাদ সভাও করেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

The post বাজেট পেশের সময় সংসদে না থাকার সিদ্ধান্ত তৃণমূলের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement