shono
Advertisement

রাজবংশীদের অপমান! বিজেপির ‘কুৎসা’র সপাট জবাব মুখ্যমন্ত্রীর

ঠিক কী বলেছিলেন মুখ্যমন্ত্রী?
Posted: 09:50 AM Aug 31, 2023Updated: 10:01 AM Aug 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কুৎসার রাজনীতি করছে বিরোধীরা। রাজবংশী ইস্যুতে বিজেপিকে তুলোধোনা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের। তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানের মঞ্চ থেকে সর্বধর্ম সমন্বয়ের বার্তা দিয়েছিলেন তিনি। প্রতিটি ধর্ম, জাতি তাঁর কতটা আপন তা বোঝাতে দেহের প্রতিটি অঙ্গ প্রত্যঙ্গের সঙ্গে তুলনা টেনেছিলেন। সেইসময় রাজবংশী সম্প্রদায় তাঁর এক পা এবং অন্য পা মতুয়া সম্প্রদায় বলে দাবি করেছিলেন। আর মুখ্যমন্ত্রীর এহেন মন্তব্য নিয়েই তীব্র জলঘোলা করতে শুরু করেছে বিজেপি। যার সপাট জবাব দিয়ে টুইটারে মমতা লিখেছেন, “রাজবংশী সম্প্রদায়কে কতটা সম্মান করি তা আমার উন্নয়নকার্যেই স্পষ্ট। বিশ্বাসঘাতকরা আমার আমার শ্রদ্ধা, ভালবাসা, একতার অপব্যাখ্যা করে জনগণের মনে ঘৃণা ঢোকাচ্ছে। সেই সব বিশ্বাসঘাতকদের জন্য আমার লজ্জা হয়।”

Advertisement

গত সোমবার ছিল তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস। মেয়ো রোডের সভামঞ্চ থেকে তৃণমূল সুপ্রিমো বলেছিলেন, “আমার এক হাত যদি হয় হিন্দু তবে আরেক হাত মুসলমান…আমার একটা পা যদি হয় রাজবংশী আর একটা পায়ে আমি চলি তাদেরকে দেখে নমস্কার করি, সেটা হচ্ছে মতুয়া…” মমতা বন্দ্যোপাধ্যায়ের এই মন্তব্যকে নিয়ে সরব হয় বিজেপি। বুধবারই উত্তরের এক সভা থেকে তাঁর বিরুদ্ধে সরব হয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামানিক। তাঁর কথায়, “রাজবংশীদের নিজের পায়ের সঙ্গে তুলনা করেছেন মুখ্যমন্ত্রী। অত্যন্ত লজ্জাজনক। কোচবিহারবাসী এই অপমান মেনে নেবে না।”

[আরও পড়ুন: যাদবপুর ছাত্রমৃত্যু: জেল থেকে ছাড়া পাচ্ছেন জয়দীপ, জামিন পেলেও রেহাই নেই আরও দুইয়ের]

টুইটারে লাগাতার কুৎসার জবাব দেন মুখ্যমন্ত্রী। লেখেন, “রাজবংশী সম্প্রদায়কে কতটা সম্মান করি তা আমার উন্নয়নকার্যেই স্পষ্ট। বিশ্বাসঘাতকরা আমার আমার শ্রদ্ধা, ভালবাসা, একতার অপব্যাখ্যা করে জনগণের মনে ঘৃণা ঢোকাচ্ছে। সেই সব বিশ্বাসঘাতকদের জন্য আমার লজ্জা হয়।” পুরোটাই অপপ্রচার করা হচ্ছে বলে দাবি তৃণমূল নেত্রীর। তাঁর আরও সংযোজন, “আমার বক্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে। বিজেপি এসব করে নিজেদের জাতিগত বিদ্বেষের আর বিভেদের রাজনীতির চরিত্রটাই তুলে ধরছে।”

 

[আরও পড়ুন: কলকাতায় চন্দনদস্যু! চিনে পাচারের ছক ভেস্তে দমদম বিমানবন্দরে অভিযান পুলিশের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement