shono
Advertisement

পঞ্চায়েত ভোটের আগে শুভেন্দুর গড়ে মমতা, এপ্রিলের গোড়াতেই পূর্ব মেদিনীপুর সফর

তিনদিনের সফরে দিঘা যাচ্ছেন মুখ্যমন্ত্রী।
Posted: 03:58 PM Mar 26, 2023Updated: 04:09 PM Mar 26, 2023

কিংশুক প্রামাণিক: পঞ্চায়েত ভোটের আগে নতুন করে জেলা সফর শুরু করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। এপ্রিলের গোড়াতেই তিনি যাবেন পূর্ব মেদিনীপুরে (East Midnapore)। মূলত দিঘাকে কেন্দ্র করে তাঁর তিনদিনের সফর। সূত্রের খবর, এপ্রিলের ৪ তারিখ থেকে ৬ তারিখ পর্যন্ত কর্মসূচি রয়েছে। ৬ তারিখ ফিরবেন কলকাতায়। 

Advertisement

এখনও দিনক্ষণ ঘোষণা না হলেও রাজ্যে পঞ্চায়েত ভোটের (Panchayet Election) যে বেশিদিন বাকি নেই, তা স্পষ্ট।  বিভিন্ন রাজনৈতিক শিবিরেই প্রস্তুতি তুঙ্গে। শাসকদলও শশব্যস্ত একাধির কর্মসূচি নিয়ে। মুখ্যমন্ত্রীর ধরনা থেকে শুরু করে জেলা স্তরে বিভিন্ন সভা, সমাবেশ, চলছেই। মার্চ মাসের শেষ থেকে সেসব কর্মসূচিতে জোর বাড়ছে। আগামী ২৯ ও ৩০ মার্চ ময়দানে আম্বেদকর মূর্তির পাদদেশে কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে ধরনায় বসবেন মুখ্যমন্ত্রী।  

[আরও পড়ুন: ভোজপুরী অভিনেত্রীর রহস্যমৃত্যু, বারাণসীর হোটেলে উদ্ধার ঝুলন্ত দেহ]

আর তারপর এপ্রিলের গোড়াতেই যাবেন পূর্ব মেদিনীপুরে। সূত্রের খবর, ৪ এপ্রিল মুখ্যমন্ত্রী হেলিকপ্টারে যাবেন দিঘা (Digha)। হেলিপ্যাড ময়দানে বুথ কর্মীদের সম্মেলনে যোগ দেওয়ার কথা তাঁর। ৫ তারিখ জনসংযোগ কর্মসূচি রয়েছে তাঁর। রাজ্যে ১ এপ্রিল থেকে শুরু হচ্ছে ‘দুয়ারে সরকার’ শিবির (Duare Sarkar)। শোনা যাচ্ছে, মুখ্যমন্ত্রী নিজে ঘুরে দেখতে পারেন দিঘা ও সংলগ্ন এলাকার শিবিরগুলি। সেখানে আসা মানুষজনের সঙ্গে কথাও বলতে পারেন।

[আরও পড়ুন: রাজ্যের DA ইস্যুতে হস্তক্ষেপ দাবি, রাষ্ট্রপতিকে গণ ই-মেল আন্দোলনকারীদের]

এছাড়া পুরীর জগন্নাথ মন্দিরের আদলে দিঘায় যে মন্দিরটি তৈরি হচ্ছে, এই সফরে গিয়ে সেই মন্দিরের গর্ভগৃহ উদ্বোধন করে দিতে পারেন মুখ্যমন্ত্রী। তাঁর সফর ঘিরে জেলাস্তরে প্রশাসনিক তৎপরতা শুরু হলেও চূড়ান্ত সফরসূচি বিশদে জানা যায়নি। ৬ এপ্রিল কলকাতায় ফেরার কথা মুখ্যমন্ত্রীর। প্রসঙ্গত, মুখ্যমন্ত্রীর পূর্ব মেদিনীপুর সফর অত্যন্ত তাৎপর্যপূর্ণ। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর গড় হিসেবে এই জেলায় বরাবরল বাড়তি গুরুত্ব দিয়েছে শাসকদল। একুশের বিধানসভা নির্বাচনে এই জেলারই নন্দীগ্রাম কেন্দ্র থেকে প্রার্থী হন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রতিদ্বন্দ্বী ছিলেন শুভেন্দু অধিকারী। তিনিই নির্বাচনে জিতে বিরোধী দলনেতার পদে আসেন।  

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement