shono
Advertisement

DA আন্দোলনে বিজেপির সঙ্গে মঞ্চ ভাগ কংগ্রেসের, শৃঙ্খলারক্ষা কমিটির রোষে মান্নান-অসিত-কৌস্তভ

শনিবার হাজরায় ডিএ আন্দোলনকারীরা মহামিছিলের পর সভা করেন।
Posted: 01:51 PM May 07, 2023Updated: 01:51 PM May 07, 2023

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: বারবার বিজেপি, কংগ্রেস আঁতাঁতের অভিযোগে সরব হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়রা। এই পরিস্থিতিতে ডিএ আন্দোলনকারীদের মঞ্চে বিজেপির পাশাপাশি কংগ্রেসের বর্ষীয়ান নেতা আব্দুল মান্নান, কৌস্তভ বাগচি এবং অসিত মিত্র। তাতেই অস্বস্তিতে হাতশিবির। কংগ্রেসের শৃঙ্খলারক্ষা কমিটির রোষানলে তিন নেতা।

Advertisement

কেন্দ্রীয় হারে ডিএ’র দাবিতে আন্দোলনে সরব রাজ্য সরকারি কর্মীদের একাংশ। শনিবার কলকাতায় মহামিছিল করেন যৌথ সংগ্রামী মঞ্চের সদস্যরা। মিছিল শেষে হাজরা মোড়ে সভা করেন তাঁরা। ওই সভামঞ্চে ছিলেন কংগ্রেস নেতা আব্দুল মান্নান, অসিত মিত্র। বক্তব্য রাখেন কৌস্তভ বাগচি। আবার সেই মঞ্চে দেখা যায় রাজ্যের বিরোধী দলনেতা তথা বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারীকে। কেন বিজেপির সঙ্গে মঞ্চ ভাগ করলেন কংগ্রেস নেতারা, তা নিয়ে শুরু হয়েছে আলোচনা। তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ শনিবারই খোঁচা দেন বিরোধী বিজেপি ও কংগ্রেসকে।

[আরও পড়ুন: ৭-১৩ মে’র Horoscope: সুখবর পেতে পারেন এই রাশির জাতকরা, কী রয়েছে আপনার ভাগ্যে?]

তারপর থেকে স্বাভাবিকভাবেই হাতশিবিরের অন্দরে শুরু চাপানউতোর। অধীররঞ্জন চৌধুরীর দাবি, তাঁকে না জানিয়েই ডিএ মঞ্চে গিয়েছিলেন তিন নেতা। তাঁদের আচরণে ক্ষুব্ধ কংগ্রেসের শৃঙ্খলারক্ষা কমিটি। কেন ওই মঞ্চে গেলেন তাঁরা, কারণ জানতে চাওয়া হবে বলেই খবর। যদিও কৌস্তভ বাগচির দাবি, তিনি কোনও বিজেপি নেতার সঙ্গে মঞ্চ ভাগ করেননি। তিনি বক্তব্য রেখে চলে যাওয়ার পরই বিজেপি নেতা সেখানে যান। এছাড়া যেহেতু তিনি একজন আইনজীবী, তাই ডিএ আন্দোলনকারীদের সঙ্গে আইনি ক্ষেত্রে যোগাযোগ রয়েছে। এ ব্যাপারে আব্দুল মান্নান কিংবা অসিত মিত্রের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

[আরও পড়ুন: কর্ণাটকের সর্বশেষ জনমত সমীক্ষায় কঠিন লড়াইয়ের ইঙ্গিত, কে এগিয়ে?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement