Advertisement

Maynaguri Train Accident: ময়নাগুড়িতে ট্রেন দুর্ঘটনা, উদ্ধারকাজে রেড ভলান্টিয়ার্স ঝাঁপিয়ে পড়ার নির্দেশ আলিমুদ্দিনের

10:04 PM Jan 13, 2022 |

বুদ্ধদেব সেনগুপ্ত: ময়নাগুড়িতে ট্রেন দুর্ঘটনায় (Maynaguri Train Accident) আহতদের উদ্ধার ও সাহায্যের জন্য রেড ভলান্টিয়ার্স (Red Volunteers) সদস্য ও পার্টি কর্মীদের যত তাড়াতাড়ি সম্ভব ঝাঁপিয়ে পড়ার নির্দেশ দিল সিপিএম (CPIM)। আহতদের চিকিৎসার জন্য প্রয়োজনীয় রক্তের জোগানে যাতে সমস্যা না হয় সেজন্য আশেপাশের সমস্ত হাসপাতালে রক্তদাতাদের নিয়ে যাওয়ারও নির্দেশ পাঠিয়েছে আলিমুদ্দিন।

Advertisement

রেড ভলান্টিয়ার্সদের তালিকা ফোন নম্বর-সহ

করোনা (Coronavirus) পরিস্থিতিতে আর্তদের সাহায্য করতে রেড ভলান্টিয়ার্স দল গঠন করে সিপিএম। রাজ্যের সব প্রান্তেই পার্টির ছাত্র-যুবদের নিয়ে এই দল গঠন করা হয়। কোভিড (COVID-19) মোকাবিলায় প্রাণ বাজি রেখে কাজ করেছেন রেড ভলান্টিয়ার্সরা। কোথাও অক্সিজেন পৌঁছে দিয়েছেন, কোথাও প্রয়োজনীয় খাবার-দাবার কিংবা ওষুধ। পাড়া পাড়ায় দিয়ে স্যানিটাইজেশনের প্রোগ্রাম থেকে করোনা মোকাবিলায় সচেতনতা বাড়ানো, সমস্ত কাজই দক্ষতার সঙ্গে করেছেন রেড ভলান্টিয়ার্সরা। 

[আরও পড়ুন: ওমিক্রন ও ডেল্টা ভ্যারিয়েন্টের উপর কার্যকর কোভ্যাক্সিন, স্বস্তি দিয়ে জানাল ভারত বায়োটেক]

এবার ট্রেন দুর্ঘটনায় (Maynaguri Train Accident) আহতদের সাহায্য করতে হবে বলে নির্দেশ দিয়েছে আলিমুদ্দিন। দুর্ঘটনার পরেই জলপাইগুড়ি ও সংলগ্ন জেলা নেতৃত্বের সঙ্গে কথা বলেন বিমান বসু, সূর্যকান্ত মিশ্ররা। পরিস্থিতির ভয়াবহতা বুঝতে পেরেই পার্টির সদস্য ও কর্মীদের ঝাঁপিয়ে পড়ার নির্দেশ দেওয়া হয়। ঘটনাস্থল সংলগ্ন এলাকার রেড ভলেন্টিয়ার্স দলকে এলাকায় গিয়ে সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে উদ্ধারকাজ চালাতে হবে। সেইসঙ্গে প্রয়োজনীয় রক্ত ও খাবারের ব্যবস্থা করার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী। তাঁর বক্তব্য, শুধু করোনা আক্রান্তদের সাহায্য করতে নয়। যে কোনও বিপন্ন মানুষের পাশে দাঁড়াতেই রেড ভলেন্টিয়ার্স দল। তাই এক্ষেত্রেও তাঁরা মন-প্রাণ দিয়ে কাজ করবে বলে জানান তিনি।

Advertising
Advertising

ময়নাগুড়িতে লাইনচ্যুত হয়েছে বিকানের এক্সপ্রেস (Bikaner Express)। লাফিয়ে বাড়ছে মৃত ও আহতের সংখ্যা। এই দুর্ঘটনার খবর পেয়েই টুইটে দুঃখপ্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটে দুঃখপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বাংলার রাজ্যপাল জগদীপ ধনকড়ও। ইতিমধ্যেই রেলের তরফে মৃতদের পরিবার পিছু ৫ লক্ষ টাকা আর্থিক সাহায্য ঘোষণা করা হয়েছে। 

[আরও পড়ুন: COVID-19 Update: করোনা সংক্রমণ ও মৃত্যু বাড়ল রাজ্যে, সামান্য নিম্নমুখী কলকাতার গ্রাফ]

Advertisement
Next