Advertisement

মাধ্যমিকের ফল নিয়ে ব্যঙ্গ করতে গিয়ে নিজেই ট্রোলড Shatarup Ghosh, কী বললেন নেটিজেনরা?

04:44 PM Jul 20, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাধ্যমিকের ফলাফল নিয়ে ইঙ্গিতে রাজ্যের শিক্ষা ব্যবস্থাকে খোঁচা দিতে চেয়েছিলেন। ফল হল উলটো। ফলপ্রকাশের পরই ফেসবুক পোস্ট করে ট্রোলড বামনেতা শতরূপ ঘোষ (Shatarup Ghosh)।

Advertisement

 

করোনা (Corona Virus) পরিস্থিতিতে পড়ুয়াদের সুরক্ষার কথা চিন্তা করে চলতি বছরে মাধ্যমিক পরীক্ষা (Madhyamik Exam 2021) না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য। বিকল্প মূল্যায়ন পদ্ধতির উপর ভিত্তি করে মঙ্গলবার প্রকাশিত হয়েছে ফল। চলতি বছরে পাশের হার ১০০ শতাংশ। যা নিঃসন্দেহে ব্যতিক্রমী। ৭০০র মধ্যে ৬৯৭ পেয়েছেন মোট ৭৯ জন পরীক্ষার্থী। এই নিয়েই মঙ্গলবার বামনেতা শতরূপ ঘোষ ব্যাঙ্গ করে ফেসবুকে লিখেছিলেন, “এবার একসঙ্গে ৭৯ জন ছায়া প্রকাশনীর মডেল।” পোস্ট করতে না করতেই ট্রোলড হন তিনি। রীতিমতো ভোটের ফলাফল উল্লেখ করে কটাক্ষ করা হয় তাঁকে।

[আরও পড়ুন: ভিনরাজ্য থেকে বাংলায় আসা বিমানযাত্রীদের জন্য আরও কড়া COVID বিধি, নয়া নির্দেশিকা নবান্নের]

শতরূপের পোস্টের কমেন্টে কেউ লিখেছেন, “৭৯ জন ছায়া প্রকাশনীর মডেল হয়ে গেল কিন্তু পশ্চিমবঙ্গের তথাকথিত একটা শিক্ষিত দল একটাও সিট পেল না।” কেউ লিখেছেন, “মাধ্যমিকে ফেলের হার ও সিপিএমের বিধায়কের সংখ্যা এক।” কারও কথায়, “৭৯ জন পড়ুয়ার নম্বর যদি যোগ করা হয় তা শতরূপের প্রাপ্ত ভোটের থেকে অনেকটাই বেশি।” কেউ আবার শতরূপকে অপদার্থ বলে কটাক্ষ করেছেন। লিখেছেন, “তুমি আগে কসবার (Kasba) পরীক্ষায় পাশ করো।” তবে অনেকে দোষ দিয়েছেন সিস্টেমের। কেউ আবার লিখেছেন, বর্তমান পরিস্থিতিতে শতরূপের কাছে এহেন মন্তব্য আশা করা যায় না। উল্লেখ্য, চলতি বছরের বিধানসভা নির্বাচনে (West Bengal Assembly Elections) ঝাঁপিয়ে পড়েছিল বামেরা। অস্তিত্ব টিকিয়ে রাখতে একাধিক নতুন মুখ ময়দানে নেমেছিল। কিন্তু লাভ হয়নি। নজিরবিহীনভাবে এবার একটি আসনও পায়নি বামেরা। ফলে এবার বিধানসভা বামশূন্য।

[আরও পড়ুন: শিশুদের শরীরে আঘাত হানতে পারবে না করোনার তৃতীয় ঢেউ, দাবি শহরের চিকিৎসকদের]

Advertisement
Next