shono
Advertisement
IMA

রাজ্যের গ্রিভান্স কমিটির দায়িত্ব, কাজে স্বচ্ছতা বজায় রাখতে IMA-র পদ ছাড়লেন চিকিৎসক

ইস্তফাপত্রে যদিও ব্যক্তিগত কারণের কথা উল্লেখ করেছেন আইএমএ-র জুনিয়র ডক্টরস নেটওয়ার্কের সভাপতি।
Published By: Sucheta SenguptaPosted: 12:30 PM Oct 28, 2024Updated: 04:53 PM Oct 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যের তৈরি গ্রিভান্স রিড্রেসাল কমিটির চেয়ারম্যান, সেইসঙ্গে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের রাজ্য শাখা জুনিয়র ডক্টরস নেটওয়ার্কের সভাপতি। দুই পদে একসঙ্গে থাকা যাবে না। সেই কারণে আইএমএ-র পদ থেকে ইস্তফা দিলেন ডাক্তার সৌরভ দত্ত। ইমেলের মাধ্যমে জুনিয়র ডক্টরস নেটওয়ার্কের সভাপতি পদ থেকে ইস্তফাপত্র পাঠিয়েছেন সংস্থার কাছে। প্রথমে ব্যক্তিগত কারণ বললেও পরে জানা গিয়েছে, রাজ্যের গ্রিভান্স রিড্রেসাল কমিটির চেয়ারম্যানের হিসেবে কাজ করার ক্ষেত্রে স্বচ্ছতাকে অগ্রাধিকার দিয়ে একটি পদ থেকে ইস্তফার সিদ্ধান্ত নেন ডাক্তার সৌরভ দত্ত।

Advertisement

আর জি করে তরুণী চিকিৎসকের ধর্ষণ-খুনের ঘটনার পর রাজ্যজুড়ে প্রতিবাদের ঝড় বয়ে গিয়েছে। জুনিয়র চিকিৎসকরা যেভাবে সর্বাত্মক আন্দোলন করেছেন, তার পাশে দাঁড়িয়েছে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন। তাদের ডাকে সাড়া দিয়ে প্রতিবাদে শামিল হয়েছেন গোটা দেশের চিকিৎসকরা। প্রতীকী কর্মবিরতি, অনশন কর্মসূচি পালন করেছেন। এই পরিস্থিতিতে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের রাজ্য শাখার জুনিয়র ডক্টরস নেটওয়ার্কের প্রেসিডেন্ট পদে থাকা ডাক্তার সৌরভ দত্তর আচমকা পদত্যাগের খবর প্রকাশ্যে আসায় একাধিক জল্পনা উসকে উঠেছিল।

সৌরভবাবু নিজেও ইস্তফাপত্রে ব্যক্তিগত কারণের কথা উল্লেখ করেছেন। কিন্তু সূত্রের খবর, আর জি কর আবহে হাসপাতালগুলিতে অপ্রীতিকর ঘটনা এড়াতে রাজ্যের তরফে তৈরি গ্রিভান্স রিড্রেসাল কমিটিতে রাখা হয়েছে সৌরভ দত্তকে। তিনি এই কমিটির চেয়ারম্যান। একসঙ্গে দুই পদে থাকতে নারাজ তিনি। সেইসঙ্গে কাজে স্বচ্ছতা বজায় রাখার বিষয়টি মাথায় রেখে আইএমএ-র পদ ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন ডাক্তার সৌরভ দত্ত। কিন্তু আইএম-এ বেঙ্গল শাখার সঙ্গে তাঁর আত্মিক যোগ। তাই আজীবন সংগঠনের সদস্য থাকবেন। আইএমএ রাজ্য সভাপতিকে পাঠানো ইমেলে তা লিখেছেন সৌরভ দত্ত।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রাজ্যের গ্রিভান্স রিড্রেসাল কমিটির চেয়ারম্যান, সেইসঙ্গে ছিলেন আইএমএ-র দায়িত্বেও।
  • কাজে স্বচ্ছতা বজায় রাখতে আইএমএ-র জুনিয়র ডক্টরস নেটওয়ার্কের প্রেসিডেন্ট পদ থেকে সরলেন সৌরভ দত্ত।
Advertisement