shono
Advertisement
SFI-DYFI

শ্যামবাজার থেকে 'অভয়া'র মূর্তি উধাও! থানায় অভিযোগ বাম ছাত্র-যুবদের

সেপ্টেম্বরের এসএফআই, ডিওয়াইএফআই-এর ধরনা চলাকালীন এই মূর্তি বসানো হয়েছিল ধরনামঞ্চের পাশে।
Published By: Sucheta SenguptaPosted: 02:45 PM Oct 28, 2024Updated: 04:52 PM Oct 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খাস কলকাতা থেকে উধাও 'অভয়া'র প্রতীকী মূর্তি! এই মর্মে শ্যামপুকুর থানায় অভিযোগ দায়ের করেছে বাম ছাত্র, যুব সংগঠন। মূর্তিটি চুরি হয়েছে বলে অভিযোগ। এসএফআই, ডিওয়াইএফআই-এর দাবি, প্রতিবাদের জোর বাড়তেই ভয়ে মূর্তি গায়েব করা হয়েছে। শনিবার রাতে মূর্তিটি সেখানে দেখা গিয়েছে শেষবারের মতো। তার পর থেকে আর কেউ তা দেখেননি। রবিবার বিষয়টি নজরে পড়তেই থানায় অভিযোগ জানিয়েছেন এসএফআই, ডিওয়াইএফআই সদস্যরা।

Advertisement

আর জি কর কাণ্ডের পর গোটা কলকাতা সাক্ষী ছিল নজিরবিহীন বিক্ষোভের। 'সিটি অফ জয়' কার্যত হয়ে উঠেছিল দ্রোহের শহর। শ্যামবাজার পাঁচ মাথার মোড়ের মতো গুরুত্বপূর্ণ পয়েন্টে মঞ্চ বেঁধে অবস্থান বিক্ষোভ করছিলেন বাম ছাত্র, যুব সংগঠনের সদস্যরা। 'অভয়া'র ধর্ষণ-খুনের একমাসের মাথায়, ৯ সেপ্টেম্বর থেকে ২৫ তারিখ পর্যন্ত এখানে চলে অবস্থান বিক্ষোভ। সেসময়ই প্রতীকী মূর্তি বসানো হয়েছিল ধরনামঞ্চের পাশে। অনেকটা দুর্গার আদলে দুখী এক কন্যার মুখাবয়ব। কিন্তু সেই মূর্তিই শনিবার রাতের পর থেকে আর দেখা যাচ্ছে না।

বিষয়টি নিয়ে কলকাতা জেলার ডিওয়াইএফআই নেতৃত্বের অভিযোগ, আর জি কর ইস্যুতে আন্দোলনের ঝড় দেখে ভয় পেয়েছে শাসকরা। তাই মূর্তিই উধাও করে ফেলা হয়েছে। তবে যেভাবে মূর্তিটি ছিল, তা রাতারাতি চুরি করে নিয়ে যাওয়া সম্ভব নয়। পরিকল্পনা করেই অভয়ার প্রতীকী মূর্তি সরানো হয়েছে বলে অভিযোগ জেলা বাম নেতৃত্বের। শ্যামপুকুর থানা এই অভিযোগ পেয়ে তদন্তে নেমেছে। যদিও বাম ছাত্র, যুবদের দাবি, মূর্তি অদৃশ্য করে প্রতিবাদে লাগাম পরানো যাবে না। তা যেমন তীব্রভাবে চলছিল, তেমনই চলবে।  

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • শ্যামবাজার পাঁচ মাথার মোড় থেকে উধাও 'অভয়া'র মূর্তি!
  • থানায় অভিযোগ দায়ের এসএফআই, ডিওয়াইএফআই-এর।
Advertisement