shono
Advertisement

Breaking News

Durga Puja 2024

পিতৃপক্ষে পুজো উদ্বোধন নয়, শ্রীভূমি থেকে উৎসবের সূচনা করলেন মুখ্যমন্ত্রী

সুজিত বসুর বিখ্যাত পুজোর দ্বার খুলে গেল আজ থেকে। তবে যশোর রোডের ট্রাফিক যাতে স্বাভাবিক থাকে, তা নিয়ে ফের সতর্ক করলেন মুখ্যমন্ত্রী।
Published By: Sucheta SenguptaPosted: 05:10 PM Oct 01, 2024Updated: 06:16 PM Oct 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শ্রীভূমি স্পোর্টিং ক্লাবে গিয়েও পুজোর(Durga Puja 2024) উদ্বোধন করলেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যা করলেন, তা হল উৎসবের সূচনা। তার কারণও ব্যাখ্যা করলেন তিনি। জানালেন, পিতৃপক্ষে মায়ের পুজোর উদ্বোধন হয় না। বললেন, ''ধর্ম, শাস্ত্র -  এসব আমিও কিছুটা জানি।'' তবে আজ থেকে উৎসবের সূচনা হয়ে গেল, তা ঘোষণা করে দিলেন তিনি। মমতার কথায়, ''আবার তো সবাই ন্যারেটিভ শুরু করবেন, মহালয়ার আগে পিতৃপক্ষের উদ্বোধন করে দিলেন মুখ্যমন্ত্রী। এত বোকা মমতা বন্দ্যোপাধ্যায় নয়।'' মঙ্গলবার বিকেলে কার্যত তাঁর হাত ধরে শ্রীভূমির মতো বিখ্যাত পুজোমণ্ডপের দুয়ার খুলে গেল, তা বলাই যায়।

Advertisement

শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের পুজোমণ্ডপ। নিজস্ব চিত্র।

প্রতি বছর মহালয়া থেকে মুখ্যমন্ত্রী পুজোর উদ্বোধন করেন। এবছর তার আগেই উৎসবের সূচনা হয়ে গেল তাঁর হাত ধরে। এদিন শ্রীভূমিতে গিয়ে মুখ্যমন্ত্রী বাঙালির সেরা উৎসবে শুভেচ্ছাবার্তা দেওয়ার পাশাপাশি বন্যা পরিস্থিতির কথাও উল্লেখ করলেন। ফের ডিভিসি-কে তোপ দাগলেন তিনি। মনে করিয়ে দিলেন, উৎসবের পাশাপাশি বন্যাদুর্গত মানুষদের সাহায্যের কথা ভুললে চলবে না। এখনও যাঁরা ত্রাণশিবিরে, তাঁদের জন্য শুকনো খাবারের প্যাকেট দিতে হবে, যাতে খাবারের অভাব না ঘটে। 

শ্রীভূমির পুজো হয় ভিআইপি লাগোয়া রাস্তায়। তা দমদম বিমানবন্দরে যাওয়ার রাস্তা। পুজোর দিনগুলিতে সেই রাস্তায় যানজট হয়। এনিয়ে আগেও সতর্ক করেছিলেন মুখ্যমন্ত্রী। এদিন উৎসবের সূচনা করেও তা নিয়ে সতর্ক করলেন তিনি। বললেন, ''এই সময় অনেকে বিমানবন্দরে যাতায়াত করেন। তাঁদের জন্য ট্রাফিক খুব ভালোভাবে সামলানো দরকার। নিত্যযাত্রীদের যাতে অসুবিধা না হয়, সেদিকটা দেখতে হবে।'' এদিন আরও তিনটি নতুন দমকল কেন্দ্রের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী। কলকাতার বিখ্যাত পুজো মণ্ডপগুলির মধ্যে অন্যতম শ্রীভূমি স্পোর্টিং ক্লাব। পুজোর সূচনা থেকে সমাপ্তি পর্যন্ত প্রতিবার এখানে প্রচুর ভিড় জমান প্যান্ডেলপ্রেমীদের। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • শ্রীভূমি স্পোর্টিং ক্লাবে গিয়েও উদ্বোধন নয়, উৎসবের সূচনা করলেন মুখ্যমন্ত্রী।
  • পুজোর ভিড়েও যাতে যশোর রোডে যাতে ট্রাফিক স্বাভাবিক থাকে, তা নিয়ে সতর্ক করলেন।
Advertisement