shono
Advertisement

Breaking News

Local Train

পুজোয় রাতভর লোকাল ট্রেন, হাওড়া-শিয়ালদহে বাড়তি কাউন্টারও

হাওড়া, শিয়ালদহের ফুডপ্লাজা ও রেস্টুরেন্টগুলিতে পুজোর বিশেষ মেনুও রাখা হচ্ছে। যাত্রী নিরাপত্তায় এবার কোনওরকম খামতি রাখবে না রেল। জিআরপির পাশাপাশি হাওড়া, শিয়ালদহ-সহ বড় স্টেশনগুলিতে ৫০০ আরপিএফ কর্মী মোতায়েন থাকবে বলে জানিয়েছেন, পূর্ব রেলের আইজি পরমশিব।
Published By: Paramita PaulPosted: 08:34 PM Oct 01, 2024Updated: 08:43 PM Oct 01, 2024

সুব্রত বিশ্বাস: পুজোর দিনগুলিতে গভীর রাত পর্যন্ত ট্রেন চালাবে পূর্ব রেল। হাওড়া, শিয়ালদহ দুই ডিভিশনেই চলবে গভীর রাতের লোকাল। পাশাপাশি ভিড়ের মধ্যে যাতে যাত্রীদের টিকিট কাটতে লম্বা লাইনে দাঁড়াতে না হয় সেজন‌্য বড় স্টেশনগুলিতে বাড়তি কাউন্টারও খোলা হবে। পাশাপাশি সব স্টেশনে স্বয়ংক্রিয় ভেন্ডিং মেশিনও সক্রিয় রাখা হবে।

Advertisement

বিকেল থেকে রাত পর্যন্ত স্টেশনগুলিতে সহায়তার জন‌্য কর্মী থাকবে। যারা যাত্রীদের টিকিট কাটতে সহযোগিতা করবে। পুজোর দিনগুলিতে স্টেশনগুলিতে পণ‌্যবহণকারী ট্রলিও নিয়ন্ত্রণে থাকবে। ভিড়ের মধ্যে এই ট্রলি যন্ত্রণার কারণ হতে পারে বলে মনে করেছেন রেলের অফিসাররা। হাওড়া-বর্ধমান মেন ও কর্ড শাখায় সপ্তমী, অষ্টমী ও নবমীতে গভীর রাতে তিনটি ট্রেন চলবে।

হাওড়ার সিনিয়র ডিসিএম রাহুল রঞ্জন বলেন, "প্রাথমিকভাবে আলোচনায় ঠিক হয়েছে রাত ১১.৪৫, ২.৪৫ ও ২টোর সময়ে হাওড়া থেকে আপ ট্রেনগুলি ছাড়বে। হাওড়া স্টেশনে এখন সর্বমোট ২৪টি কাউন্টার খোলা থাকে। পুজোর সময় আরও ছটি অর্থাৎ মোট ৩০টি কাউন্টার খোলা থাকবে। স্টেশনে মেডিক‌্যাল হেল্প বুথ থাকবে। শিয়ালদহ দক্ষিণ, বনগাঁ ও মেন সব শাখাতেও গভীর রাতে ট্রেন চালানো হবে বলে জানিয়েছে ডিভিশন।

পুজোর দিনগুলিতে বিভিন্ন দূরপাল্লার ট্রেন ও হাওড়া, শিয়ালদহের ফুডপ্লাজা ও রেস্তরাঁগুলিতে খাবারে সাত্বিক ও পুজোর বিশেষ মেনুও রাখা হচ্ছে। যাত্রী নিরাপত্তায় এবার কোনওরকম খামতি রাখবে না রেল। জিআরপির পাশাপাশি হাওড়া, শিয়ালদহ-সহ বড় স্টেশনগুলিতে ৫০০ আরপিএফ কর্মী মোতায়েন থাকবে বলে জানিয়েছেন, পূর্ব রেলের আইজি পরমশিব।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পুজোর দিনগুলিতে গভীর রাত পর্যন্ত ট্রেন চালাবে পূর্ব রেল।
  • হাওড়া, শিয়ালদহ দুই ডিভিশনেই চলবে গভীর রাতের লোকাল।
  • সব স্টেশনে স্বয়ংক্রিয় ভেন্ডিং মেশিনও সক্রিয় রাখা হবে।
Advertisement