shono
Advertisement

কাল-পরশু থেকে আবার তৎপর হবে ED-CBI, গতবারের ২১ জুলাইয়ের স্মৃতি উসকে দিলেন মমতা

ফের ইডি-সিবিআইকে একযোগে আক্রমণ করেন মমতা-অভিষেক-সায়নীরা।
Posted: 02:33 PM Jul 21, 2023Updated: 02:50 PM Jul 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২১ জুলাই ২০২২। শহিদ স্মরণের মঞ্চ থেকে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে তোপ দেগেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। যেভাবে ইডি-সিবিআই তৃণমূল নেতা-মন্ত্রীদের নিশানা করেছিলেন, তা নিয়ে ক্ষোভ উগরে দিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো। এবারও একুশের মঞ্চে দাঁড়িয়ে গতবারের সেই স্মৃতি উসকে দিলেন তিনি।

Advertisement

গতবছর এই ২১ জুলাইয়ের পরই তোলপাড় হয়ে ওঠে বঙ্গ-রাজনীতি। প্রায় ২৭ ঘণ্টা জেরার পর নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেপ্তার করা হয়েছিল রাজ্যের তৎকালীন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee)। তাঁর ‘ঘনিষ্ঠ’ অর্পিতা চট্টোপাধ্যায়ের একাধিক ফ্ল্যাট থেকে উদ্ধার হয় কোটি কোটি টাকা। বাংলার রাজনীতির এমন ঘটনায় দেশজুড়ে শোরগোল পড়ে যায়। তার পর নিয়োগ দুর্নীতি মামলা থেকে গরু পাচার, কয়লা পাচার কাণ্ড-সহ বিভিন্ন দুর্নীতির ঘটনা প্রকাশ্যে আসে। তৃণমূলের দোর্দণ্ডপ্রতাপ নেতা অনুব্রত মণ্ডল থেকে একাধিক নেতাদের নিজেদের হেফাজতে নেয় ইডি-সিবিআই। এমনকী নিয়োগ দুর্নীতি মামলার জিজ্ঞাসাবাদ থেকে রেহাই পাননি তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও।

[আরও পড়ুন: বকেয়া আদায়ে গান্ধীজয়ন্তীতে দিল্লি অভিযান অভিষেকের, ডাক বিজেপি নেতাদের বাড়ি ঘেরাওয়েরও]

কেন্দ্রের বিজেপি সরকার রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করার জন্য কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলির অপব্যবহার করছে। বাংলায় ইডি-সিবিআইয়ের কার্যকলাপে বারবার মোদি সরকারকে বিরুদ্ধে এভাবেই তোপ দেগেছেন তৃণমূল নেতা-মন্ত্রীরা। একুশের মঞ্চেও তা ব্যতিক্রম হল না। মমতা (Mamata Banerjee) বলে দেন, “ইডি-সিবিআই দেখিয়ে বারবার ভয় দেখানোর চেষ্টা হয়েছে। কাল পরশু থেকে আবার শুরু করবে। কিন্তু মনে রাখবেন, আমরা একটা লড়াই শুরু করেছি। তাই যে বাধাই আসুক, এই লড়াই চালিয়ে যেতে হবে। তৃণমূলকে শেষ করার ক্ষমতা ওদের নেই।”

একই সুর শোনা যায় অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং যুব তৃণমূলের সভানেত্রী সায়নী ঘোষের গলায়। সম্প্রতি নিয়োগ দুর্নীতি মামলায় কিছু প্রশ্নের উত্তর পেতে সায়নীকেও তলব করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। কিন্তু সেসবে যে তিনি ভীত নন, সে বার্তাই একুশের মঞ্চ থেকে দিলেন। বলে দেন, ‘এই মাথা কাটা যাবে, কিন্তু ঝুকেগা নহি।’ পালটা এই মঞ্চ থেকেই চব্বিশের সুর বেঁধে দিল তৃণমূল কংগ্রেস। বিজেপিকে হারাবে ‘ইন্ডিয়া’ই, হুঁশিয়ারি মমতার।

[আরও পড়ুন: একুশের মঞ্চ এবার ‘পার্থ’হীন, প্রেসিডেন্সি জেলে মনমরা দলের প্রাক্তন মহাসচিব]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement