shono
Advertisement

TMC’র মুখপত্র ‘জাগো বাংলা’ এবার রোজ বিকেলেও, ‘আরও পরিকল্পনা রয়েছে’, জানালেন সম্পাদক

উনিশ বছর আগে পথচলা শুরু জাগো বাংলার।
Posted: 06:46 PM May 18, 2023Updated: 06:58 PM May 18, 2023

কৃষ্ণকুমার দাস: উনিশ বছর আগে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) হাত ধরে পথচলা শুরু। সাপ্তাহিক, দৈনিকের পর এবার সান্ধ্য সংস্করণ নিয়ে এল তৃণমূলের মুখপাত্র জাগো বাংলা (Jago Bangla)। জাগো বাংলার সম্পাদক তথা তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায় জানালেন, পত্রিকা নিয়ে আরও পরিকল্পনা রয়েছে তাঁদের।

Advertisement

তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় শুরু করেছিলেন মুখপত্র জাগো বাংলা। তারপর পেরিয়েছে ১৯ বছর। প্রথমে দীর্ঘদিন সাপ্তাহিক ছিল এই পত্রিকা। ২০২১ সালে তৃতীয়বার রাজ্যে ক্ষমতায় আসার পর থেকেই খোলনলচে বদলাতে শুরু করে তৃণমূল (TMC)। সংগঠন ঢেলে সাজানোর পাশাপাশি দলীয় মুখপত্রেরও (Mouthpiece) ‘মেকওভারে’র ঘোষণা করেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। ২০২১ সালের ২১ জুলাই থেকে দৈনিক প্রকাশিত হচ্ছে জাগো বাংলা। এবার এল সান্ধ্য সংস্করণ। বৃহস্পতিবার থেকে রোজ বিকেলেই মিলবে জাগো বাংলা।

[আরও পড়ুন: ‘তদন্তের স্বার্থে ডাকলে নবজোয়ার বন্ধ রেখেও যাব’, হাই কোর্টের রায় নিয়ে মন্তব্য অভিষেকের]

বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকে জাগো বাংলার সম্পাদক সুখেন্দুশেখর রায় জানান, বর্তমানে জাগো বাংলার দৈনিক পাঠক সংখ্যা ১৫ লক্ষ অতিক্রম করেছে। বহু মানুষ এই পত্রিকাকে ভালবেসেছেন। ভবিষ্যতে জাগো বাংলা নিয়ে একাধিক পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন।

উল্লেখ্য, দীর্ঘদিন বাংলায় একমাত্র বামফ্রন্টের মুখপত্র দৈনিক হিসেবে প্রকাশিত হত। যদিও প্রথমে সান্ধ্য দৈনিক হিসেবে এটি প্রকাশিত হত। আটের দশক থেকে দৈনিক হিসেবেই প্রকাশিত হয় গণশক্তি। বিজেপির সেই ধরনের কোনও মুখপত্র এখনও নেই। দৈনিকের পর তৃণমূলের মুখপত্র জাগো বাংলা এবার আনল সান্ধ্য সংস্করণ।

[আরও পড়ুন: এগরা বিস্ফোরণে মৃত্যুমিছিলের নেপথ্যে ১০০ দিনের কাজ না পাওয়া! বিজেপিকে তোপ তৃণমূলের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement