shono
Advertisement

দক্ষিণেশ্বরের নামে ভুয়ো অ্যাকাউন্ট খুলে টুইট! পুলিশের দ্বারস্থ মন্দির কর্তৃপক্ষ

অভিযুক্তদের খোঁজে পুলিশ।
Posted: 09:57 AM Jul 08, 2022Updated: 09:57 AM Jul 08, 2022

স্টাফ রিপোর্টার, কলকাতা ও বারাকপুর: দক্ষিণেশ্বর (Dakshineswar) মন্দিরের নামে ভুয়ো টুইটার (Twitter) অ্যাকাউন্ট। পুলিশের কাছে অভিযোগ জানাল মন্দির কর্তৃপক্ষ। বৃহস্পতিবার বারাকপুর পুলিশ কমিশনারেটের পুলিশ কমিশনারকে মন্দিরের তরফ থেকে একটি অভিযোগপত্র জমা দেওয়া হয়েছে। অভিযোগের কপি পাঠানো হয় কলকাতার পুলিশ কমিশনার ও লালবাজারের (Lal Bazar) গোয়েন্দাপ্রধানকেও। সূত্রের খবর অনুযায়ী, বারাকপুর কমিশনারেটের সাইবার থানার পুলিশ এই ব্যাপারে তদন্তও শুরু করেছে।

Advertisement

পুলিশ জানিয়েছে, এদিনই ভক্তদের নজরে আসে একটি টুইট। যে অ্যাকাউন্টটি থেকে টুইট করা হয়েছে সেটিকে দক্ষিণেশ্বর কালীমন্দিরের ‘অফিসিয়াল টুইটার’ পরিচয় দিয়ে নেটিজেনদের স্বাগত জানানো হয়। অন্য একটি টুইটে কিছু মন্তব্য করা হয়। যা বিদ্বেষমূলক বলে অভিযোগ উঠেছে। দক্ষিণেশ্বর মন্দির কমিটির অন্যতম কর্তা কুশল চৌধুরী তাঁর অভিযোগপত্রে জানিয়েছেন, তাঁদের নজরে এসেছে যে, দক্ষিণেশ্বর মন্দিরের নামে ভুয়ো টুইটার অ্যাকাউন্ট খোলা হয়েছে। মন্দির কর্তৃপক্ষর বক্তব্য দাবি করে টুইটারে কিছু বক্তব্যও পেশ করা হয়েছে। কিন্তু ওই বক্তব্য আদৌ মন্দির কর্তৃপক্ষের নয়।

[আরও পড়ুন:TMC প্রতিনিধিদের নালিশ শোনার পরই টুইটে রাজ্যকে খোঁচা ধনকড়ের, পালটা দিলেন কুণাল ]

দক্ষিণেশ্বর কালীমন্দির কর্তৃপক্ষ ও দেবোত্তর এস্টেটের কোনও টুইটার অ্যাকাউন্ট নেই। কিছু ব্যক্তি সাধারণ মানুষ ও ভক্তদের বিভ্রান্ত করার জন্য উদ্দেশ্যপ্রণোদিতভাবে ‘দক্ষিণেশ্বর কালী টেম্পল’এর নাম করে ভুয়া টুইটার অ্যাকাউন্ট তৈরি করেছে বলেই দাবি। মন্দির কর্তৃপক্ষ যে অভিযোগপত্রটি মেল করে পাঠিয়েছে, তারই ভিত্তিতে এফআইআর করার আবেদন জানানো হয়েছে। তদন্তে অভিযুক্তকে শনাক্ত করে তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা ও ভুয়ো টুইটার অ্যাকাউন্টটি ব্লক বা বন্ধ করে দেওয়ার অনুরোধও জানানো হয়েছে। প্রাথমিক তদন্ত শুরু করে অভিযুক্তদের সন্ধান চালানো হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

[আরও পড়ুন: ট্রেনের মহিলা কামরায় ফের আক্রান্ত তরুণী, রেল পুলিশের বিরুদ্ধে উদাসীনতার অভিযোগ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement