shono
Advertisement

Firhad Hakim: ফিরহাদ হাকিমের সই জাল! আলিপুর জেল মিউজিয়ামে চাকরি দিতে গিয়ে শ্রীঘরে সরকারি কর্মী

৩ লক্ষ টাকা ঘুষ দিয়েও শেষমেশ চাকরি পেলেন না ওই যুবক।
Posted: 02:13 PM Dec 02, 2023Updated: 04:37 PM Dec 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাত্র ৩ লক্ষ টাকা দিলেই আলিপুর জেল মিউজিয়ামে মিলবে চাকরি! সরকারি কর্মীর পাতা ফাঁদে পা দিয়ে টাকা দিয়েছিলেন যুবক। তার পরিবর্তে নিয়োগপত্রও হাতে পেয়েছিলেন তিনি। ওই নিয়োগপত্রে সই ছিল মন্ত্রী ফিরহাদ হাকিমের! কিন্তু মন্ত্রীর সই যে নকল। তাই টাকা দিয়েও শেষমেশ চাকরি পেলেন না যুবক। আপাতত শ্রীঘরে অভিযুক্ত সরকারি কর্মী।

Advertisement

সম্প্রতি এক যুবক আলিপুর জেল মিউজিয়ামে চাকরিতে যোগ দিতে চান। তার কাছে ছিল একটি নিয়োগপত্রও। ওই নিয়োগপত্র দেখে সন্দেহ হয় কর্তৃপক্ষের। সরাসরি পুরমন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের সঙ্গে জেল মিউজিয়াম কর্তৃপক্ষ যোগাযোগ করে। সাফ জানান মন্ত্রী, এই নিয়োগের ব্যাপারে কিছুই জানেন না তিনি। আলিপুর থানাকে তড়িঘড়ি বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ দেয়।

[আরও পড়ুন: Abhishek Banerjee: হায়দরাবাদ উড়ে গেলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়? কারণ কী?]

চাকরিপ্রার্থী বুঝতে পারেন, চাকরি দেওয়ার নামে তিনি প্রতারণার শিকার হয়েছেন। এর পর তিনি প্রতারক সম্পর্কিত বিস্তারিত তথ্য দেন পুলিশকে। তিনি জানান, তিন লক্ষ টাকার বিনিময়ে ফিরহাদ হাকিমের সই করা নিয়োগপত্র তাঁর হাতে দেয় প্রতারক। পুলিশ জানতে পারে, অভিযুক্ত যুবক ভারতীয় জাদুঘরের চতুর্থ শ্রেণির কর্মী। রাতেই শুরু হয় তল্লাশি। পুলিশ ওই যুবককে গ্রেপ্তার করে।

উল্লেখ্য, ফিরহাদ হাকিমের সই, সিলমোহর নকল করে কলকাতা পুরসভায় চাকরি বিক্রির অভিযোগ ওঠে। লক্ষ লক্ষ টাকা প্রতারণা চক্রের খোঁজ পায় নিউ মার্কেট থানার পুলিশ। সেই চক্রের সঙ্গে আলিপুর জেল মিউজিয়ামে চাকরি দেওয়ার নামে প্রতারণার ঘটনার কোনও যোগ আছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।

[আরও পড়ুন: একদিন অফিস না আসার ‘শাস্তি’, অস্থায়ী বনকর্মীকে বাঁশপেটা সরকারি আধিকারিকের!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement