‘কর্মক্ষেত্রে আমার কোনও বন্ধু নেই’, ফেসবুক পোস্টে কেন একথা লিখলেন Firhad Hakim?

09:10 AM Aug 11, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চাকরি দেওয়ার নামে প্রতারণার শিকার হন বহু মানুষ। সাধারণ মানুষকে প্রতারকদের খপ্পর থেকে বাঁচাতে ফেসবুক পোস্ট ফিরহাদ হাকিমের (Firhad Hakim)। প্রতারকদের পাতা ফাঁদে যাতে কেউ পা না দেন, সে কারণে বিশেষ আরজি জানান তিনি।

Advertisement

ফেসবুক (Facebook) পোস্টে ফিরহাদ হাকিম লেখেন, “কর্মক্ষেত্রে আমার কোনও বন্ধু নেই, আমার কোন আত্মীয় নেই, আমার কোন প্রতিনিধি নেই। আমার নাম নিয়ে অর্থ অথবা অন্য কিছুর বিনিময়ে কেউ যদি কোন ধরনের সরকারি পরিষেবা দেওয়ার প্রতিশ্রুতি দেন তিনি ঠগ এবং জালিয়াত। কেউ যদি সেই প্রলোভনে পা দেন তার দায়িত্ব একান্তই তার নিজের। কোন ঠগবাজ অর্থের বিনিময়ে যদি কোনরকম প্রতিশ্রুতি দেন, সেক্ষেত্রে তৎক্ষণাৎ থানায় অভিযোগ করুন।”

[

Advertising
Advertising

[আরও পড়ুন: ‘ভূতুড়ে’ ছাত্রের নামে কেন্দ্রীয় স্কলারশিপ, উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের জালিয়াতি চক্র ফাঁস]

ঠিক কী কারণে এমন ফেসবুক পোস্ট ফিরহাদ হাকিমের, তা নিয়েই শুরু হয়েছে জল্পনা। গত সোমবার অমিতাভ বোস নামে প্রতারণা চক্রের এক পাণ্ডাকে গ্রেপ্তার করে পুলিশ। সে কলকাতা পুরসভায় (Kolkata Municipal Corporation) চাকরি দেওয়ার নাম করে ৩৫ জনের কাছ থেকে ১০ হাজার টাকা করে নিয়েছিল বলে অভিযোগ। তার আগেও একাধিক প্রান্তে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগ সামনে আসে। কসবার দেবাঞ্জন দেবের ভুয়ো ভ্যাকসিন কাণ্ডের পর থেকে যেন প্রতারণার অভিযোগ উত্তরোত্তর বাড়ছে। সেই সময় প্রতারণা চক্র নিয়ে সরব হয়েছিলেন ফিরহাদ হাকিম। গত শনিবার ‘টক টু কেএমসি’ (Talk To KMC) অনুষ্ঠানে চাকরি দেওয়ার নামে প্রতারণা চক্র নিয়ে মুখও খোলেন তিনি। মিউনিসিপ্যাল সার্ভিস কমিশনের মাধ্যমে পরীক্ষা কিংবা ইন্টারভিউ দিয়ে তবেই কলকাতা পুরসভায় চাকরি পাওয়া সম্ভব বলেই সাফ জানিয়ে দিয়েছিলেন ফিরহাদ হাকিম। যারা এই ধরনের প্রতারণা চক্র চালাচ্ছে, তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার কথাও বলেছিলেন। সেই বার্তার পর ফিরহাদ হাকিমের ফেসবুক পোস্ট যথেষ্ট সম্পর্কযুক্ত বলেই মনে করছেন অনেকেই।

[আরও পড়ুন: Tollywood অভিনেতার বাড়িতে আটক গৃহবধূ, পুলিশের সাহায্যে উদ্ধার করলেন স্বামী]

Advertisement
Next