shono
Advertisement
Kolkata Airport

'রেমাল'-এর দাপট এড়াতে বড় সিদ্ধান্ত, টানা ২১ ঘণ্টা স্তব্ধ দমদম বিমানবন্দর

এতক্ষণ বিমান বন্ধ থাকার নজির কলকাতা বিমানবন্দরে সাম্প্রতিককালে নেই।
Published By: Paramita PaulPosted: 09:54 AM May 26, 2024Updated: 12:48 PM May 26, 2024

বিধান নস্কর, বিধাননগর: বেনজির সিদ্ধান্ত কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষের। টানা ২১ ঘণ্টা দমদম বিমানবন্দরে ওঠানামা করবে না বিমান। ঘূর্ণিঝড় 'রেমাল'-এর দাপট এড়াতে বড়সড় সিদ্ধান্ত নিল কর্তৃপক্ষ।

Advertisement

কলকাতা বিমানবন্দরের পক্ষ থেকে জানানো হয়েছে, ঘূর্ণিঝড় রেমালের জন্য রবিবার ২৬ মে দুপুর ১২টা থেকে সোমবার, ২৭ মে সকাল ৯টা পর্যন্ত দমদমে সমস্ত বিমান ওঠানামা বন্ধ রাখা হবে। অন্তর্দেশীয় ও আন্তর্জাতিক সমস্ত বিমানের অপারেশন স্থগিত করা হয়েছে। কলকাতা বিমানবন্দর থেকে এই মুহূর্তে গড়ে তিনশোর বেশি বিমান ওঠানামা করে প্রতিদিন। এই ঘটনার জেরে শতাধিক বিমান বাতিল হয়েছ।

[আরও পড়ুন: ফের ভারতের কান জয়, এবার গ্রাঁ প্রি পায়েল কাপাডিয়ার, পুরস্কার পেয়ে কী বললেন?]

ঘূর্ণিঝড়ের দাপটে কলকাতা এবং পাশ্ববর্তী এলাকায় প্রবল বেগে ঝোড়ো হাওয়া, ভারী থেকে অতি ভারী বর্ষণের পূর্বাভাস রয়েছে। তাই সতর্কতামূলক ব্যবস্থা হিসেবেই এই সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। যাত্রী হয়রানি এড়াতেই আগেভাগে এই সিদ্ধান্তের কথা জানিয়ে দেওয়া হয়েছে। আবহাওয়ার দুর্যোগের জন্য এত দীর্ঘসময় বিমান পরিষেবা বন্ধ রাখার নজির কলকাতা বিমানবন্দরে সাম্প্রতিককালে নেই। 


শুধু বিমানবন্দর নয়, ঘূর্ণিঝড়ের দাপটে ধাক্কা খাচ্ছে ট্রেন পরিষেবাও। ২৫ এবং ২৬ তারিখ হাওড়া (Howrah) শাখায় বেশ কয়েকটি ট্রেন বাতিল। রেলের বিজ্ঞপ্তি অনুযায়ী, শনিবার ৫ জোড়া হাওড়া-ব্যান্ডেল লোকাল। পরেরদিন, রবিবার হাওড়া-ব্যান্ডেল শাখায় মোট ৯ জোড়া লোকাল ট্রেন বাতিল। সেইসঙ্গে বাতিল একজোড়া হাওড়া-সিঙ্গুর লোকাল। ‘রেমাল’  (Cyclone Remal) আছড়ে পড়ার আগে তার প্রভাবে ঝোড়া হাওয়া, বৃষ্টির আশঙ্কায় শিয়ালদহ (Sealdah) দক্ষিণ শাখা ও হাসনাবাদ, বারাসত শাখায় রবিবার রাত ১১টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত একাধিক ট্রেন বাতিল করা হয়েছে। রবিবার শিয়ালদহ থেকে নামখানা, লক্ষ্মীকান্তপুর, ক্যানিং, ডায়মন্ড হারবার, বজবজের একজোড়া করে ট্রেন বাতিল। পরেরদিন, সোমবার নামখানা, লক্ষ্মীকান্তপুর, ক্যানিং, ডায়মন্ড হারবার, বজবজ ছাড়াও সোনারপুর, বারুইপুর শাখায় আপ ও ডাউনে বাতিল মোট ১৬ জোড়া ট্রেন। এছাড়া সময় পরিবর্তন করা হয়েছে সকালের ক্যানিং, নামখানা ও ডায়মন্ড হারবার লোকালের।

[আরও পড়ুন: চিকিৎসা চলাকালীনই দিল্লির শিশু হাসপাতালে আগুন, পুড়ে মৃত অন্তত ৭ সদ্যোজাত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বেনজির সিদ্ধান্ত কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষের।
  • টানা ২১ ঘণ্টা দমদম বিমানবন্দরে ওঠানামা করবে না বিমান।
  • ঘূর্ণিঝড় 'রেমাল'-এর দাপট এড়াতে বড়সড় সিদ্ধান্ত নিল কর্তৃপক্ষ।
Advertisement