Advertisement

ডোমের চাকরির জন্য আবেদন জানালেন স্নাতক, স্নাতকোত্তর ও ইঞ্জিনিয়াররা

06:11 PM Jul 23, 2021 |
Advertisement
Advertisement

ক্ষীরোদ ভট্টাচার্য: NRS মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে ডোমের (Morgue Attendant) প্রয়োজন। আর তার নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দেওয়া হয়েছিল। মাত্র ছ’টি পদ খালি। প্রায় আট হাজার চাকুরিপ্রার্থী আবেদন জমাও দিয়েছিলেন। কিন্ত আবেদনপত্র ঝাড়াই বাছাই করতে অবাক হাসপাতালের কর্তৃপক্ষ। যে পরীক্ষার জন্য ন্যূনতম যোগ্যতা অষ্টম শ্রেণি পাশ, সেই পরীক্ষার জন্য আবেদন জানিয়েছেন স্নাতক, স্নাতকোত্তর এবং ইঞ্জিনিয়ারিং পাশ করা প্রার্থীরা।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

কয়েকদিন আগে NRS মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গের জন্য ডোম নিয়োগের বিজ্ঞপ্তি দেয় স্বাস্থ্যভবন। অষ্টম শ্রেণি পাশ করার শংসাপত্র থাকলেই এই পরীক্ষার জন্য আবেদন জানানো যাবে। তা জানানো হয়েছিল বিজ্ঞাপনে। সেই মতো আবেদনও জমা পড়ে। আবেদনপত্রগুলি বাছতে গিয়ে হাসপাতাল কর্তৃপক্ষের চক্ষু জোড়া চড়ক গাছে ওঠার উপক্রম হয়েছিল। বারবার চমকে উঠছিলেন তাঁরা। উলটে পালটে দেখেছেন আবেদনগুলি। দেখেন, হাসপাতালের মর্গে ডোমের চাকরির জন্য যাঁরা আবেদন জানিয়েছেন, তাঁদের মধ্যে দু’হাজারের মতো স্নাতক (Graduates) রয়েছেন। স্নাতকোত্তর (Post Graduates) ডিগ্রিধারী প্রায় ৫০০। আর ১০০ জন ইঞ্জিনিয়ারিং পাশ (Engineers) করা প্রার্থী রয়েছেন। যাঁরা অনায়াসে যেকোনও সরকারি বা বেসরকারি সংস্থায় কাজের জন্য আবেদন করতে পারেন বলে মনে করছেন অনেকে। 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: Jagdeep Dhankhar-এর সঙ্গে বিধানসভার স্পিকারের সাক্ষাতের সম্ভাবনা, কারণ নিয়ে জোর চর্চা]

NRS হাসপাতাল সূত্রে খবর, আবেদনকারীদের মধ্যে ৭৮৪ জনকে ইন্টারভিউতে ডাকা হয়েছে। এই প্রার্থীদের মধ্যে ৮৪ জন মহিলা রয়েছেন। রাজ্য সরকারের চতুর্থ শ্রেণির কর্মী হিসেবে ডোমদের নিয়োগ করা হয় বলে NRS হাসপাতাল কর্তৃপক্ষের বক্তব্য। ঝাড়াই-বাছাই করে যাঁদের ডাকা হচ্ছে, তাঁদের হাতেকলমে পরীক্ষা নেওয়া হবে। পাশ করলে তবেই নিয়োগ করা হবে। ৭৮৪ জনের মধ্যে ছ’জনকে কীভাবে ডোম হিসেবে নিয়োগ করা হবে, তা নিয়ে চিন্তায় হাসপাতালের প্রিন্সিপাল।

[আরও পড়ুন: KMC কর্মীর ভুয়ো পরিচয় দিয়ে হুমকি ব্যবসায়ীদের, অভিযোগ পেয়েই গ্রেপ্তার করল পুলিশ]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next