Partha Chatterjee: পুজোয় প্রেসিডেন্সি সংশোধনাগারে এলাহি খাবারদাবারের ব্যবস্থা, পাতে কী পড়বে পার্থর?

12:16 PM Oct 01, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মন্ত্রিত্ব সামলাতেন সারাবছর। তবে দুর্গাপুজোর সময় দায়িত্ব একধাক্কায় বেড়ে যেত অনেকটা। কারণ, নাকতলা উদয়ন সংঘের মতো দক্ষিণ কলকাতার নামী পুজোর কর্মকর্তাদের শীর্ষে ছিলেন তিনিই। পুজো শুরু থেকে শেষ পর্যন্ত প্রতিটি খুঁটিনাটি বিষয়ে নজর রাখতেন। তবে সময় এখন বদলে গিয়েছে। সেই পার্থ চট্টোপাধ্যায় এখন জেলবন্দি। ব্যস্ততা এখন আর নেই। দুর্গাপুজোর মতো মহামিলনের উৎসবেও বড় একা তিনি। সূত্রের খবর, মন ভাল নেই প্রেসিডেন্সি সংশোধনাগারে বন্দি পার্থর। তবে পুজোর কটাদিন বন্দিদের কথা ভেবে এলাহি মেনুর আয়োজন করেছে জেল কর্তৃপক্ষ।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

কারা কর্তৃপক্ষ সূত্রে খবর, এই সময়ে আর রোজকার একঘেয়ে খাবারদাবার খেতে হবে না বন্দিদের। পুজোয় মেনুতে বিরাট পরিবর্তন করা হয়েছে। সংশোধনাগারে মেনু দেখে চমকে যেতে পারেন প্রায় সকলেই। একনজরে দেখে নিন সপ্তমী থেকে দশমী পর্যন্ত প্রেসিডেন্সি সংশোধনাগারের মেনু।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });
  • সপ্তমী: ভাত, মাছের মাথা দিয়ে মুগের ডাল, নানা রকমের সবজি ভাজা, কাতলা মাছের ঝোল, ডিম তরকা ও পায়েস।
  • অষ্টমী: প্রাতঃরাশে দেওয়া হবে লুচি ও আলুর দম। দুপুরে বন্দিদের খেতে দেওয়া হবে খিচুড়ি, নবরত্ন, পনির, কাবলি ছোলার তরকারি ও মিষ্টি।
  • নবমী: চিঁড়ের পোলাও দিয়ে শুরু হবে নবমীর ভুঁড়িভোজ। এরপর দুপুরে মটন বিরিয়ানি, মটন কারির সঙ্গে থাকছে ডিমের তরকারি, পটল চিংড়ি, লাড্ডু ও গজা।
  • দশমী: ফ্রায়েড রাইসের সঙ্গে থাকছে রুই কালিয়া, নিরামিষ ডাল, আলুর দম, পাঁপড় ও চাটনি।

[আরও পড়ুন: পুজোয় ভিন্ন মুডে মহুয়া, ‘সোহাগ চাঁদ বদনি ধনী’র তালে কোমর দোলালেন তৃণমূল সাংসদ]

উল্লেখ্য, গত জুলাই মাসের শেষ সপ্তাহে নাকতলার ফ্ল্যাট থেকে গ্রেপ্তার হন পার্থ চট্টোপাধ্যায়। এসএসসি নিয়োগ দুর্নীতিতে ইডি’র হাতে গ্রেপ্তার হন তিনি। পার্থ ‘ঘনিষ্ঠ’ অর্পিতাকেও নিজেদের হেফাজতে নেয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ইডি’র হাত থেকে সিবিআইও পার্থ চট্টোপাধ্যায়কে নিজেদের হেফাজতে নেয়।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

কলকাতা হাই কোর্টের নির্দেশে এসএসসি নিয়োগ দুর্নীতির তদন্ত করছে সিবিআই। তদন্ত শুরুর ৫১ দিনের মাথায় আলিপুর আদালতে নিয়োগ দুর্নীতিতে প্রথম চার্জশিট জমা দিল সিবিআই। শুক্রবার আলিপুর আদালতে চার্জশিট জমা দেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ওই চার্জশিটে নাম রয়েছে এসপি সিনহা, কল্যাণময় গঙ্গোপাধ্যায়, অশোক সাহা-সহ মোট ১৬ জনের। ছয় নম্বরে রয়েছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সূত্রের খবর, নিয়োগ দুর্নীতিতে কার কেমন ভূমিকা ছিল তা চার্জশিটে উল্লেখ করা হয়েছে। চার্জশিটে উল্লেখ করা হয়েছে, এসএসসি নিয়োগ দুর্নীতি বৃহত্তর ষড়যন্ত্র। রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং এসপি সিনহাকে অন্যতম মাস্টারমাইন্ড হিসাবে উল্লেখ করা হয়েছে।

[আরও পড়ুন: লড়াকু মানসিকতাকে সম্মান! আইনি লড়াইয়ে জিতে চাকরি পাওয়া ববিতা ডাক পেলেন পুজো উদ্বোধনে]

Advertisement
Next