Advertisement

কয়লা কাণ্ডে এবার CBI-এর নজরে সাংসদ অভিষেকের শ্যালিকার স্বামী, নোটিস পাঠিয়ে তলব

09:43 AM Mar 12, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) স্ত্রী রুজিরা, শ্যালিকা মেনকা গম্ভীরকে জিজ্ঞাসাবাদের পর সিবিআইয়ের (CBI) নজরে এবার মেনকার স্বামী। সূত্রের খবর, লন্ডনে মেনকার ব্যাংক অ্যাকাউন্ট সংক্রান্ত জিজ্ঞাসাবাদের জন্য তাঁর স্বামী ও শ্বশুরকে নোটিস পাঠিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আগামী ১৫ তারিখ তাঁদের নিজাম প্যালেসে হাজিরা দিতে বলা হয়েছে। সিবিআই নোটিসের বিষয়ে অবশ্য মেনকা কিংবা তাঁর স্বামী অঙ্কুশের তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

গত ২৩ ফেব্রুয়ারি। কয়লা কাণ্ডে সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরাকে জিজ্ঞাসাবাদের জন্য ওইদিন বেলা ১১.৩৬ নাগাদ সাংসদের বাড়িতে যায় সিবিআই আধিকারিকদের ৮ জনের বিশেষ দল। তার কিছুক্ষণ আগেই অবশ্য অভিষেকের বাড়ি গিয়ে পরিবারের পাশে দাঁড়িয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। প্রায় ৮ পাতার প্রশ্নপত্রে রুজিরার নাগরিকত্ব এবং পরিচয় নিয়ে জানতে চান তদন্তকারীরা। পাশাপাশি সাংসদের স্ত্রীর ব্যাংক লেনদেন নিয়েও প্রশ্ন করা হয়। সিবিআই সূত্রের খবর, তদন্তে রুজিরা যথেষ্ট সহযোগিতা করলেও তাঁর কাছ থেকে অনেক প্রশ্নের উত্তর মেলেনি। তার আগের দিনই রুজিরার বোন মেনকা গম্ভীরের পঞ্চসায়রের আবাসনে গিয়ে তাঁকেও একইভাবে লন্ডনের ব্যাংক অ্যাকাউন্টের লেনদেন নিয়ে প্রশ্ন করা হয়। সূত্রের খবর, এই সংক্রান্ত জবাবে মেনকা জানিয়েছিলেন, অ্যাকাউন্ট এবং আর্থিক লেনদেনের বিষয়টি তিনি নন, দেখেন তাঁর স্বামী অঙ্কুশ অরোরা।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: কমেছে ব্যথা, শারীরিক অবস্থার উন্নতি, কবে হাসপাতাল থেকে ছাড়া পাবেন মুখ্যমন্ত্রী?

এরপরই নথিপত্র যাচাই করে মেনকার স্বামী অঙ্কুশ এবং তাঁর শ্বশুরকে জিজ্ঞাসাবাদের জন্য নোটিস পাঠায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ১৫ তারিখ তাঁদের ডেকে পাঠানো হয়েছে নিজাম প্যালেসে। এখন দেখার, সিবিআইয়ের তলব পেয়ে মেনকার স্বামী এবং শ্বশুর হাজিরা দেন কি না। হাজিরা দিলেও তাঁদের থেকে এই সংক্রান্ত আর কী কী তথ্য সিবিআইয়ের হাতে আসে, কয়লা কাণ্ডের তদন্ত কোন পথে মোড় নেয়, এসবের অপেক্ষায় রয়েছেন তদন্তকারীরা।

[আরও পড়ুন: ভয়াবহ অগ্নিকাণ্ডে পর নিউ কয়লাঘাট বিল্ডিং খোলার অনুমতি চেয়ে রাজ্যকে চিঠি রেলের]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next