shono
Advertisement

আসবাবের দোকানের আড়ালে অস্ত্র কারখানা, উদ্ধার বিপুল সরঞ্জাম, কলকাতায় নাশকতার ছক?

দুই অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ।
Posted: 01:56 PM Oct 06, 2023Updated: 01:56 PM Oct 06, 2023

অর্ণব আইচ: আসবাবপত্রের দোকানের আড়ালে মিলল বেআইনি অস্ত্র কারখানার হদিশ। কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (STF) ও বিহার পুলিশ তল্লাশি চালিয়ে বিহারের বুদ্ধগয়ায় এই অস্ত্র কারখানার খোঁজ পেয়েছে।

Advertisement

পুলিশের তরফে জানানো হয়েছে, ‘বাবা ফার্নিচার’ নামের আসবাবের দোকানের আড়ালে রমরমিয়ে বেআইনিভাবে অস্ত্র (Illegal Fire Arms) তৈরির কাজ চলছিল। দোকানটির মালিকের নাম বছর চল্লিশের মুকেশ কুমার। গোপন সূত্রে খবর পেয়ে বৃহস্পতিবার বুদ্ধগয়ায় যৌথ তল্লাশি চালায় কলকাতা পুলিশের এসটিএফ এবং বিহার পুলিশ। তখনই দোকানের পিছন দিকে একটি বেআইনি অস্ত্র কারাখানার হদিস মেলে। ইতিমধ্যেই এই ঘটনায় অভিযুক্ত মুঙ্গেরের দুই বাসিন্দাকে আটক করা হয়েছে। তারা আনোয়ার খান এবং বীরু কুমরা। তবে এখনও পলাতক দোকানের মালিক।

[আরও পড়ুন: রাজভবনের সামনে দ্বিতীয় দিনেও ধরনায় অভিষেক, পালটা ‘জমিদারি’ তোপ শুভেন্দুর]

বেআইনি ওই অস্ত্র কারখানাটি থেকে পিস্তল তৈরির বিভিন্ন সমঞ্জাম, লেদ, কাটিং মেশিন, গ্রাইন্ডিং ইত্যাদি উদ্ধার করা হয়েছে। দেশি পিস্তল ও বন্দুকের পাশাপাশি প্রচুর অত্যাধুনিক পিস্তলও বাজেয়াপ্ত করা হয়েছে।

সম্প্রতি বাংলায় একাধিক খুন ও ডাকাতির ঘটনায় যোগসূত্র হিসেবে উঠে এসেছে বিহার ও ঝাড়খণ্ডের নাম। এমনকী অস্ত্রপাচার সংক্রান্ত ঘটনাতেও বেশ কিছু তথ্য পেয়েছিল পুলিশ। সেই সূত্রেই বুদ্ধগয়ার তল্লাশি চালানো হয়। এই অস্ত্র কারখানার শিকড় কতখানি বিস্তৃত, তা জানার চেষ্টা করছে পুলিশ। কলকাতায় নাশকতার কোনও ছক ছিল কি না, তাও খতিয়ে দেখা হচ্ছে।

[আরও পড়ুন: ‘আর কত নিচে নামবেন!’, রাবণরূপে রাহুলের পোস্টার দেখে তেলেবেগুনে জ্বলে উঠলেন প্রিয়াঙ্কা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement