shono
Advertisement

Durga Puja 2023: যাচ্ছেন না শাহ, নাড্ডা কি যাবেন সুকান্তর পুজোয়? চর্চা বিজেপির অন্দরে

সপ্তমীর দিন শহরে থাকতে পারেন বিজেপি সভাপতি।
Posted: 02:28 PM Oct 18, 2023Updated: 04:27 PM Oct 18, 2023

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর অনুরোধে কলকাতার একটি পুজো (Durga Puja 2023) মণ্ডপের উদ্বোধন করে গিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বিজেপির রাজ‌্য সভাপতি সুকান্ত মজুমদারও শাহকে আমন্ত্রণ করেছিলেন বালুরঘাটের একটি পুজোর উদ্বোধন করার জন‌্য। সুকান্তর ডাকে অবশ‌্য সাড়া দেননি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। ফলে হতাশ হতে হয়েছে সুকান্ত শিবিরকে।
রাজ‌্য সভাপতির এলাকার পুজোয় শাহ না আসায় বঙ্গ বিজেপির মধ্যেই প্রশ্ন উঠেছে। এই আবহেই ষষ্ঠীর রাতে কলকাতায় আসার কথা বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার। সপ্তমীর দিন অর্থাৎ ২১ তারিখ বাংলায় পুজো দেখবেন তিনি। শহরতলি ও জেলায় বিজেপির উদ্যোগে কয়েকটি পুজোয় যাবেন। এখনও পর্যন্ত যা খবর তিনটি পুজোয় তিনি যাবেন। তার মধ্যে সল্টলেক ও উলুবেড়িয়ার একটি পুজো রয়েছে। অন‌্যটি ঠিক হয়নি। সুকান্ত মজুমদাররের লোকসভা কেন্দ্র বালুরঘাটের পুজোতে নাড্ডা যান কি না সেটা নিয়ে চর্চা চলছে গেরুয়া শিবিরে।

Advertisement

[আরও পড়ুন: Cartoonist Amal Chakraborty: নিভে গেল ‘অমল আলো’, প্রয়াত কিংবদন্তি কার্টুনিস্ট অমল চক্রবর্তী]

সুকান্ত মজুমদার জানিয়েছেন, জে পি নাড্ডার সূচি এখনও চূড়ান্ত হয়নি। ষষ্ঠির দিন বিকেলে আসার কথা। সপ্তমী—অষ্টমী থাকতে পারেন। বালুরঘাটে যাবেন কি না সেটাও চূড়ান্ত নয়। এদিকে, ইজেডসিসি চত্বরে গত তিন বছরের মতো এবারও হচ্ছে বিজেপির উদ্যোগে দুর্গাপুজো। তবে সরাসরি বিজেপির বদলে এবার উদ্যোক্তা বিজেপির কর্মী, সমর্থকদের সংগঠন ‘ভারতীয় সংস্কৃতি মঞ্চ’। এ বিষয়ে দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন,”দলের পুজো নয়। তবে দলের কয়েক জন কার্যকর্তার উদ্যোগেই হচ্ছে। এর বেশি কিছু নয়।” সল্টলেকে বিজেপির উদ্যোগে এই পুজোর উদ্বোধনও করেছেন সুকান্ত।

উল্লেখ‌্য, পার্টির উদ্যোগে দুর্গাপুজো করা নিয়ে দলের মধ্যে বিভিন্ন সময়ে বিতর্ক তৈরি হয়েছে। সেই বিতর্ক এড়াতেই কি সরাসরি বিজেপির সাংস্কৃতিক সেলের ব‌্যানারে এবার পুজো করছে না রাজ‌্য নেতারা? সল্টলেকে এক বিজেপি নেতার পুজোয় যাওয়ার কথা রয়েছে নাড্ডার। ইজেডসিসির পুজোতেও তিনি যেতে পারেন।

[আরও পড়ুন: স্কুল থেকে বেরিয়ে বাড়ি না ফিরে শপিং মলে চুরি! কিশোরীর কীর্তিতে তাজ্জব পুলিশ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement