shono
Advertisement

Breaking News

RG Kar Case

পুজো কার্নিভালের দিনই 'দ্রোহের কার্নিভালে'র ডাক আন্দোলনকারী চিকিৎসকদের

আগামী মঙ্গলবার 'দ্রোহের কার্নিভালে'র ডাক দিয়েছে জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টর্স। ওইদিন বিকেল চারটে নাগাদ রানি রাসমণি রোডে সকলকে আসার আহ্বান জানিয়েছেন তাঁরা। এদিকে, আবার রবিবার অরন্ধনের ডাক দিয়েছেন আন্দোলনকারীরা।
Published By: Sayani SenPosted: 09:37 PM Oct 12, 2024Updated: 09:49 PM Oct 12, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর জি কর কাণ্ডের প্রতিবাদে সরব জুনিয়র চিকিৎসকরা। আমরণ অনশন চালিয়ে যাচ্ছেন ১০ জন। এবার নয়া কর্মসূচি ঘোষণা করলেন আন্দোলনকারীরা। আগামী মঙ্গলবার 'দ্রোহের কার্নিভালে'র ডাক দিয়েছে জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টর্স। ওইদিন বিকেল চারটে নাগাদ রানি রাসমণি রোডে সকলকে আসার আহ্বান জানিয়েছেন তাঁরা। এদিকে, আবার রবিবার অরন্ধনের ডাক দিয়েছেন আন্দোলনকারীরা।

Advertisement

ওইদিনই রাজ্য সরকারের পুজো কার্নিভাল রয়েছে রেড রোডে। সেখান থেকে রানি রাসমণি রোডে দূরত্ব খুবই কম। সেক্ষেত্রে 'দ্রোহের কার্নিভালে'র অনুমতি প্রশাসনের তরফে পাওয়া যাবে কিনা, তা নিয়ে ধোঁয়াশা রয়েছে। এই 'দ্রোহের কার্নিভাল'কে কেন্দ্র করে অযথা ফের জটিলতা তৈরি হতে পারে বলেই আশঙ্কা করা হচ্ছে। পুজোর পর বেশিরভাগ অফিস সোমবার থেকে খুলে যাবে। মঙ্গলবারও সেক্ষেত্রে আরও একটি কর্মব্যস্ত দিনই হতে চলেছে। তাই 'দ্রোহের কার্নিভালে'র জন্য সাধারণ মানুষের ভোগান্তির আশঙ্কাও একেবারে এড়ানো যাচ্ছে না।

প্রসঙ্গত, গত ৮ আগস্ট নাইট শিফট ছিল তরুণী চিকিৎসকের। পরদিন আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সেমিনার হল থেকে তাঁর দেহ উদ্ধার হয়। অভিযোগ, ধর্ষণ ও খুন করা হয়েছে তাঁকে। এই ঘটনার পর থেকে ফুঁসছে প্রায় গোটা রাজ্য। আন্দোলনে শামিল চিকিৎসকরা। দুদফায় কর্মবিরতি করেন জুনিয়র চিকিৎসকরা। সুবিচারের দাবিতে 'রাত দখল' এবং 'ভোর দখল'ও করেন আন্দোলনকারীরা। দফায় দফায় রাজপথে মিছিলও করেছেন তাঁরা। পুজোর সময় মণ্ডপে মণ্ডপে ঘুরে 'অভয়া পরিক্রমা'য় শামিল হন অনেকেই। বর্তমানে আমরণ অনশন করছেন ১০ জন জুনিয়র চিকিৎসক। এবার অরন্ধন কর্মসূচি এবং 'দ্রোহের কার্নিভালে'র ডাক দিলেন আন্দোলনকারীরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পুজো কার্নিভালের দিনই 'দ্রোহের কার্নিভালে'র ডাক আন্দোলনকারী চিকিৎসকদের।
  • ওইদিন বিকেল চারটে নাগাদ রানি রাসমণি রোডে সকলকে আসার আহ্বান জানিয়েছেন তাঁরা।
  • আবার রবিবার অরন্ধনের ডাক দিয়েছেন আন্দোলনকারীরা।
Advertisement