shono
Advertisement
Dharmatala

নবমীর সন্ধেয় ধর্মতলায় জমায়েতের ডাক, আমজনতাকে শামিল হওয়ার আহ্বান জুনিয়র ডাক্তারদের

১০ দফা দাবিতে আমরণ অনশনে ৭ জুনিয়র ডাক্তার। রাজ্যের তরফে সমস্যা সমাধানে বৈঠকের আয়োজন করা হলেও রফাসূত্র মেলেনি। এরই মাঝে অনশনে অসুস্থ হয়ে পড়েছেন অনিকেত মাহাতো।
Published By: Tiyasha SarkarPosted: 10:06 AM Oct 11, 2024Updated: 11:53 AM Oct 11, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১০ দফা দাবিতে আমরণ অনশনে ৭ জুনিয়র ডাক্তার। রাজ্যের তরফে সমস্যা সমাধানে বৈঠকের আয়োজন করা হলেও রফাসূত্র মেলেনি। এরই মাঝে অনশনে অসুস্থ হয়ে পড়েছেন অনিকেত মাহাতো। এই পরিস্থিতিতে আন্দোলনের ঝাঁজ বাড়ানোর সিদ্ধান্ত জুনিয়র চিকিৎসকদের। নবমীর বিকেলে ধর্মতলায় জমায়েতের ডাক দিলেন তাঁরা। আমজনতাকে তাঁদের এই আন্দোলনের শরিক হওয়ার কথা বলেছেন আন্দোলনকারীরা। এদিকে আইএমএর তরফে চিঠি লেখা হয়েছে মুখ্যমন্ত্রীকে।

Advertisement

আর জি কর কাণ্ডে তোলপাড় গোটা বাংলা। ১০ দফা দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন জুনিয়র ডাক্তাররা। তাঁদের পাশে রয়েছেন সিনিয়র ডাক্তার থেকে শুরু করে আমজনতা। ধর্মতলায় আমরণ অনশন চালাচ্ছেন ৭ চিকিৎসক। বৃহস্পতিবার রাতে অসুস্থ হয়ে পড়েছেন তাঁদেরই একজন, অনিকেত মাহাতো। এর পরই আন্দোলনের ঝাঁজ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন জুনিয়র ডাক্তাররা। নবমীর বিকেলে ধর্মতলায় জমায়েতের ডাক দিলেন তাঁরা।

এদিকে অসুস্থ অনিকেতের শারীরিক অবস্থা আশঙ্কাজনক। শুক্রবার সকালে উঠে বসলেও অনিকেতের পরিস্থিতি অত্যন্ত জটিল। চিকিৎসকরা জানান, অনিকেতের হাই প্রেসারের সমস্যা ছিলই। অনশনের জেরে শরীরে জলের পরিমাণ একদম কমে গিয়েছে। হাসপাতালে যখন নিয়ে যাওয়া হয় তখন পালস রেট ছিল ১২০/১২১। পায়ে ক্রাম্প ছিল। জল কমার ফলে যা যা সমস্যা দেখা দেয়, তার সমস্ত উপসর্গ রয়েছে। শরীরে মিলেছে কিটোন বডি। উল্লেখ্য,  অনিকেতের স্বাস্থ্য নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। রাজ্য সরকারকে দ্রুত পদক্ষেপ করার অনুরোধও জানিয়েছেন তিনি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ১০ দফা দাবিতে আমরণ অনশনে ৭ জুনিয়র ডাক্তার। রাজ্যের তরফে সমস্যা সমাধানে বৈঠকের আয়োজন করা হলেও রফাসূত্র মেলেনি।
  • এরই মাঝে অনশনে অসুস্থ হয়ে পড়েছেন অনিকেত মাহাতো।
  • এই পরিস্থিতিতে আন্দোলনের ঝাঁজ বাড়ানোর সিদ্ধান্ত জুনিয়র চিকিৎসকদের। নবমীর বিকেলে ধর্মতলায় জমায়েতের ডাক দিলেন তাঁরা।
Advertisement