shono
Advertisement

Abhishek Banerjee: বিচারব্যবস্থা নিয়ে অভিষেকের মন্তব্যে তোপ, মমতার প্রশংসা বিচারপতি গঙ্গোপাধ্যায়ের!

কী বললেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়?
Posted: 04:33 PM Jul 17, 2023Updated: 05:41 PM Jul 17, 2023

গোবিন্দ রায়: বিচারব্যবস্থা নিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের(Abhishek Banerjee) মন্তব্য নিয়ে তীব্র প্রতিক্রিয়া কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Justice Abhijit Gangopadhyay)। পাশাপাশি তৃণমূল সুপ্রিমোর প্রশংসা শোনা গেল তাঁর গলায়। বিচারপতি গঙ্গোপাধ্যায়ের মতে, সুপ্রিমো অনেকবার আদালতে এসেছেন। তিনি কখনও বেফাঁস মন্তব্য করেন না।

Advertisement

গত শুক্রবার এসএসকেএম হাসপাতালে (SSKM Hospital) দলের আহত কর্মীদের দেখতে গিয়েছিলেন অভিষেক। পঞ্চায়েত ভোট ও ভোট পরবর্তী হিংসায় আহত হয়ে পূর্ব মেদিনীপুর-সহ একাধিক জেলার দলীয় কর্মী, নেতারা ভরতি এসএসকেএম হাসপাতালে। সেখান থেকে সাংবাদিক সম্মেলন করে তিনি বলেছিলেন, ”এই হামলার ঘটনায় যারা যুক্ত, তাদের পুলিশ ধরতে পারছে না। কী করে পারবে? হাই কোর্ট তো মাফিয়া ও সমাজবিরোধীদের আশ্রয় দিচ্ছে। এত খুন হয়েছে হাই কোর্টের জন্য।” প্রকাশ্যে তৃণমূল (TMC) সাংসদের এই মন্তব্যের তীব্র নিন্দা করে স্পেশ্যাল বেঞ্চ গঠন করে স্বতঃস্ফূর্ত মামলা দায়ের করার অনুমতি দিক আদালত। সোমবার  হাই কোর্টে (Calcutta HC) এমনই আবেদন করেছেন আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য। তাঁকে লিখিত অভিযোগ জানাতে বলেন প্রধান বিচারপতি।

[আরও পড়ুন: অটিজম আক্রান্ত তরুণকে নাচতে চাপ, রাস্তায় ফেলে ‘মার’, অমানবিকতার নজির টালিগঞ্জে]

সেই মামলার পরিপ্রেক্ষিতে বিচারপতি গঙ্গোপাধ্যায় নাম না করে মন্তব্য করেন, ”আমরা সেই সব রাজনৈতিক নেতাদের সম্মান করি না, যাঁরা আদালতের নামে ভুল কথা বলেন।” এরপর তিনি আবার বলেন, ‘‘সুপ্রিমো এমন কথা বলেন না। তিনি অনেকবার আদালতে এসেছেন। তাঁকে দেখেছি, বিচারপতিদের সম্মান করেন। দায়িত্বশীল রাজনীতিবিদ।’’ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের গলায় আচমকা তৃণমূল নেত্রীর প্রশংসা শুনে  বিস্মিত অনেকেই। 

[আরও পড়ুন: লটারি ব্যবসায় ঝামেলা, প্রতিশোধ নিতে খুন! লেকটাউন হত্যাকাণ্ডে ধৃত মাস্টারমাইন্ড]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement