Advertisement

Kolkata Metro Service: পুজোর তিনদিন মাঝরাত পর্যন্ত চলবে মেট্রো, বদলাচ্ছে পরিষেবা শুরুর সময়ও

04:57 PM Oct 06, 2021 |

নব্যেন্দু হাজরা: পুজোয় মাঝরাত পর্যন্ত চলবে মেট্রো (Kolkata Metro Service)। বুধবার সেই সংক্রান্ত নির্দেশিকা জারি করল মেট্রো কর্তৃপক্ষ। সপ্তমী, অষ্টমী এবং নবমীতে বাড়ছে মেট্রো সংখ্যা। এমনকী, শেষ মেট্রোর সময়ও পরিবর্তন হল। বদলাচ্ছে সকালে মেট্রো শুরুর সময়ও। পুজোর সময়ও টোকেন ইস্যু করা হবে না সাফ জানিয়ে দেওয়া হয়েছে।

Advertisement

করোনা পরিস্থিতি কাটিয়ে ছন্দে ফিরছে রাজ্য। ১০-২০ অক্টোবর রাত্রিকালীন কারফিউ তুলে নিয়েছে রাজ্য সরকার। মণ্ডপে ঢুকতে না পারলে রাতভর ঘুরে বেড়ানোয় বাধা নেই। কিন্তু কত রাত পর্যন্ত গাড়ি মিলবে,তা নিয়ে চিন্তায় আমজনতা। 

[আরও পড়ুন: Durga Puja 2021: আমিষ নাকি নিরামিষ? পুজোর মেনু নিয়েও দ্বিধাবিভক্ত বিজেপি শিবির]

 

একঝলকে দেখে নিন সপ্তমী, অষ্টমী এবং নবমীর মেট্রো চলাচলের সময়

এই তিনদিনই সকাল ১০টায় শুরু হবে মেট্রো চলাচল।

সকাল ১০টা: দমদম-দক্ষিণেশ্বর

সকাল ১০টা: কবি সুভাষ-দক্ষিণেশ্বর

সকাল ১০টা: দমদম-কবি সুভাষ

সকাল ১০টা: দক্ষিণেশ্বর-কবি সুভাষ

রাত ১০.৪৮ মিনিটে দক্ষিণেশ্বর থেকে ছাড়বে শেষ মেট্রো।

রাত ১১টায় দমদম থেকে কবি সুভাষের উদ্দেশে রওনা দেবে শেষ মেট্রো। কবি সুভাষ থেকে একই সময় ছাড়বে শেষ মেট্রো। আসবে দক্ষিণেশ্বর পর্যন্ত।  দু’দিকেই বিকেল চারটে থেকে রাত আটটা পর্যন্ত ছয় মিনিট অন্তর চলবে মেট্রো। 

[আরও পড়ুন: Durga Puja 2021: নামাবলি গায়ে মণ্ডপে বসে প্রথমবার চণ্ডীপাঠ করলেন মদন মিত্র, দেখুন ভিডিও]

দশমীর দিন অবশ্য মাঝরাত অবধি গড়াবে না মেট্রোর চাকা। এদিনও পরিষেবা শুরু হবে সকাল ১০টায়। দমদম এবং কবি সুভাষ থেকে শেষ মেট্রো ছাড়বে রাত সাড়ে ন’টায়। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষের উদ্দেশে শেষ মেট্রো ছাড়বে ৯টা ১৮ মিনিটে। দিনভর ১০ মিনিট অন্তর ছুটবে মেট্রো।  

সাধারণত পুজোর তিনদিনই রাতভর চলত মেট্রো। ব্যতিক্রম ২০২০ সাল। কিন্তু করোনা কালে সেই পরিষেবাতেও কাটছাঁট হয়েছে। পুজোর ক’দিন কি পরিস্থিতি স্বাভাবিক হবে, তার দিকে তাকিয়ে ছিল শহরবাসী। মেট্রো কর্তৃপক্ষের নয়া সূচি দেখে তাঁরা কিছুটা আশাহত হয়েছেন বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। তবে পরিস্থিতির কথা মাথায় রেখে  রাত্রিকালীন পরিষেবা চালু করেছে পরিবহণ দপ্তর। 

Advertisement
Next