shono
Advertisement
Cyber fraud

বিদেশি বান্ধবীর মাধ্যমে বিয়ের টোপ দিয়ে প্রতারণা! মুম্বই থেকে গ্রেপ্তার সাইবার জালিয়াত

একটি বিয়ের সাইটে ওই 'বিদেশিনী'র সঙ্গে আলাপ হয় অভিযোগকারীর।
Published By: Subhajit MandalPosted: 12:00 AM Oct 26, 2024Updated: 12:01 AM Oct 26, 2024

অর্ণব আইচ: বিদেশি ‘বান্ধবী’কে সামনে রেখে বিয়ের টোপ। সেই ফাঁদে পা দিয়ে টাকা খোয়ালেন এক ব‌্যক্তি। এই ঘটনায় লালবাজারের সাইবার থানার পুলিশ মুম্বই থেকে মহম্মদ সিরাজ আনসারি নামে এক ব‌্যক্তিকে গ্রেপ্তার করল।

Advertisement

পুলিশ জানিয়েছে, একটি বিয়ের সাইটে ওই 'বিদেশিনী'র সঙ্গে আলাপ হয় অভিযোগকারীর। মোবাইল নম্বর আদানপ্রদানের পর তাঁদের মধ্যে কথা হতে থাকে। বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ওই ‘বান্ধবী’ হবু স্বামীকে উপহার পাঠাবেন বলে জানান। হঠাৎই ফোন করে বলেন, শুল্ক দপ্তর ওই উপহার আটক করেছে। তা ছাড়াতে গেলে চার লাখ টাকা দিতে হবে। ওই টাকা ব‌্যক্তিটি পাঠিয়ে দেওয়ার পর বিভিন্ন অছিলায় আরও টাকা চাওয়া হয়। প্রতারণা হয়েছে বুঝতে পেরে ওই ব‌্যক্তি সাইবার থানায় অভিযোগ দায়ের করেন। পুলিশ ব‌্যাঙ্ক অ‌্যাকাউন্টের মাধ‌্যমে মুম্বইয়ে তল্লাশি চালিয়ে ওই ব‌্যক্তিকে গ্রেপ্তার করে।

এদিকে, ডিজিটাল গ্রেপ্তারির ভয় দেখিয়ে এক ব‌্যক্তির ৪৯ লাখ টাকা হাতিয়ে নেয় একটি চক্র। টাকা তছরূপ ও মাদক পাচারের সঙ্গে তিনি যুক্ত বলে সিবিআই পরিচয় দিয়ে ভয় দেখানো হয়। ওই টাকার একটি অংশ মুম্বইয়ের কৌশিক মেহতার অ‌্যাকাউন্টে জমা হয়। সেই সূত্র ধরেই তাকে মুম্বই থেকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছে পুলিশ।

এই ধরনের সাইবার প্রতারণা দিন দিন বাড়ছে। বিস্তর সচেতনার প্রচারেও কমানো যাচ্ছে না অনলাইন অপরাধ। তবে জোড়া প্রতারণা কাণ্ডে পুলিশের সাফল্য প্রশংসনীয়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বিদেশি ‘বান্ধবী’কে সামনে রেখে বিয়ের টোপ।
  • সেই ফাঁদে পা দিয়ে টাকা খোয়ালেন এক ব‌্যক্তি।
  • এই ঘটনায় লালবাজারের সাইবার থানার পুলিশ মুম্বই থেকে মহম্মদ সিরাজ আনসারি নামে এক ব‌্যক্তিকে গ্রেপ্তার করল।
Advertisement