shono
Advertisement
Border Gavaskar Trophy

বর্ডার-গাভাসকর ট্রফির দল ঘোষণা ভারতের, বাদ শামি, সুযোগ বাংলার ওপেনারের

রোহিত শর্মার নেতৃত্বে মোট ১৮ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। রিজার্ভ হিসাবে রাখা হয়েছে ৩ পেসারকে।
Published By: Subhajit MandalPosted: 10:35 PM Oct 25, 2024Updated: 11:02 PM Oct 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিউজিল্যান্ড সিরিজের মাঝপথেই বর্ডার-গাভাসকর ট্রফির জন্য ভারতীয় দল ঘোষণা করে দিল বিসিসিআই। রোহিত শর্মার নেতৃত্বে মোট ১৮ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে ট্রাভেলিং রিজার্ভ হিসাবে রাখা হয়েছে ৩ পেসারকে। তবে চোট সারিয়ে দলে সুযোগ পেলেন না মহম্মদ শামি।

Advertisement

২০২৩ বিশ্বকাপের পর থেকেই মাঠের বাইরে শামি। বর্ডার-গাভাসকর ট্রফির আগে তিনি ফিট হয়ে উঠতে পারেন কিনা, সেটাই ছিল দেখার। শামি নিজে দাবি করেছিলেন, কোনওরকম যন্ত্রণা ছাড়াই বল করতে পারছেন। কিন্তু দীর্ঘদিন মাঠের বাইরে থাকা শামিকে অস্ট্রেলিয়ায় নিয়ে যাওয়ার ঝুঁকি টিম ম্যানেজমেন্ট নেয়নি। তাঁকে ছাড়াই অস্ট্রেলিয়া যাচ্ছেন রোহিতরা। শামির বদলে প্রসিদ্ধ কৃষ্ণ, হর্ষিত রানারা ঢুকে পড়েছেন ভারতের ১৮ সদস্যের দলে। তরুণ অল-রাউন্ডার নীতীশ রেড্ডিকেও দলে নেওয়া হয়েছে। বাংলার ক্রিকেটারদের মধ্যে অস্ট্রেলিয়ার বিমানে ওঠার সুযোগ পাচ্ছেন ওপেনার অভিমন্যু ঈশ্বরণ। ঘরোয়া ক্রিকেটে নিয়মিত ভালো পারফর্ম করার পুরস্কার পাচ্ছেন অভিমন্যু। প্রত্যাশিতভাবেই দলে রয়েছেন আকাশ দীপ। রিজার্ভদের মধ্যে রয়েছেন মুকেশ কুমার। ২২ নভেম্বর থেকে শুরু হচ্ছে প্রত্যাশিত ওই টেস্ট সিরিজ।

বর্ডার-গাভাসকর ট্রফির ভারতীয় দল:
রোহিত শর্মা (অধিনায়ক), জসপ্রীত বুমরাহ (সহ-অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, অভিমন্যু ঈশ্বরণ, শুভমান গিল, বিরাট কোহলি, কে এল রাহুল, ঋষভ পন্থ, সরফরাজ খান, ধ্রুব জুরেল, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, মহম্মদ সিরাজ, আকাশ দীপ, প্রসিদ্ধ কৃষ্ণ, হর্ষিত রানা, নীতীশ কুমার রেড্ডি, ওয়াশিংটন সুন্দর। (রিজার্ভ: মুকেশ কুমার, নবদীপ সাইনি, খলিল আহমেদ)

একই সঙ্গে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্যও দল ঘোষণা করা হয়েছে। ওই দলে সুযোগ পেয়েছেন কেকেআর তারকা রমণদীপ সিং। দলে রয়েছেন: সূর্যকুমার যাদব (অধিনায়ক), অভিষেক শর্মা, সঞ্জু স্যামসন, রিঙ্কু সিং, তিলক বর্মা, জিতেশ শর্মা, হার্দিক পাণ্ডিয়া, অক্ষর প্যাটেল, রমণদীপ সিং, বরুণ চক্রবর্তী, রবি বিষ্ণোই, অর্শদীপ সিং, বিজয়কুমার ভিশক, আভেশ খান, যশ দয়াল

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নিউজিল্যান্ড সিরিজের মাঝপথেই বর্ডার-গাভাসকর ট্রফির জন্য ভারতীয় দল ঘোষণা করে দিল বিসিসিআই।
  • রোহিত শর্মার নেতৃত্বে মোট ১৮ সদস্যের দল ঘোষণা করা হয়েছে।
  • একই সঙ্গে ট্রাভেলিং রিজার্ভ হিসাবে রাখা হয়েছে ৩ পেসারকে।
Advertisement