shono
Advertisement

বিধায়ক পদ থেকে ইস্তফা কৃষ্ণ কল্যাণীর, ছাড়লেন পিএসি চেয়ারম্যান পদও

'এটা আমার নৈতিক দায়িত্ব', ইস্তফার পর বললেন রায়গঞ্জের তৃণমূল প্রার্থী।
Posted: 08:29 PM Mar 27, 2024Updated: 08:29 PM Mar 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা নির্বাচনের টিকিট পেয়েছেন। উত্তর দিনাজপুরের রায়গঞ্জের তৃণমূল প্রার্থী। ভোটের টিকিট পাওয়ার পরই বিধায়ক পদ থেকে ইস্তফা দিলেন কৃষ্ণ কল্যাণী। বুধবার বিধানসভায় গিয়ে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়কে ইস্তফাপত্র তুলে দেন। তা গৃহীতও হয়েছে। পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান পদ থেকেও ইস্তফা দেন তিনি।

Advertisement

ইস্তফাপত্র জমা দেওয়ার পর বুধবার রায়গঞ্জের তৃণমূল প্রার্থী কৃষ্ণ কল্যাণী (Krishna Kalyani) বলেন, ‘‘রায়গঞ্জের মানুষের সাড়া পাচ্ছি। আশা করি, অনেক ভোটে জিতব। আমি আগামী ২ তারিখ তৃণমূলের প্রার্থী হিসাবে মনোনয়ন জমা দেব। তার আগে সব পদ থেকে ইস্তফা দিলাম। এটা আমার নৈতিক দায়িত্ব। একজন সাধারণ মানুষ হিসাবেই আমি ভোট চাইতে চাই।’’

[আরও পড়ুন: দিলীপের পর হিরণ! পুলিশকে ‘হুমকি’ দেওয়ায় বিজেপি প্রার্থীকে কমিশনের ‘শোকজ’]

উল্লেখ্য, ২০২১ সালে বিধানসভা ভোটে বিজেপির টিকিটে রায়গঞ্জ কেন্দ্র থেকে জয়ী হয়ে বিধায়ক নির্বাচিত হন কৃষ্ণ। তার পর তিনি তৃণমূলে যোগ দেন। গত ১০ মার্চ, ব্রিগেড সমাবেশ থেকে প্রার্থী তালিকা প্রকাশ করে ঘাসফুল শিবির। সেই তালিকায় ছিলেন কৃষ্ণ কল্যাণী। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় রায়গঞ্জ থেকে প্রার্থী হিসাবে তাঁর নাম ঘোষণা করেন। কোমর বেঁধে প্রচারও সারছেন তিনি। লোকসভা ভোটের (West Bengal Lok Sabha Election 2024) টিকিট পাওয়ার পরেই কৃষ্ণ জানিয়েছিলেন, মনোনয়ন পত্র জমা দেওয়ার আগে তিনি বিধায়ক এবং পিএসি চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দেবেন। সেই মতো বুধবার স্পিকারের হাতে ইস্তফাপত্র তুলে দেন। এবং তা গৃহীতও হয়।

[আরও পড়ুন: বিজেপিকে সমর্থন করায় ‘ফ্যাসিবাদী’ তকমা, ব্রিটেনে নিগ্রহের শিকার ভারতীয় পড়ুয়া!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement