shono
Advertisement

দক্ষিণেশ্বর-নোয়াপাড়া Metro লাইনের পাশে ধস, চলছে মেরামতির কাজ

কিছুটা ধীর গতিতে চলছে মেট্রো।
Posted: 10:40 AM Aug 13, 2021Updated: 02:26 PM Aug 13, 2021

নব্যেন্দু হাজরা: মেট্রো (Metro) লাইনের পাশে ধস। দক্ষিণেশ্বর-নোয়াপাড়া মেট্রো লাইনের বরাহনগর স্টেশন থেকে কিছুটা দূরে ধস নামে। মেট্রো লাইনের পাশে প্রায় ২০০ মিটার এলাকাজুড়ে ধস নামে। যদিও তার প্রভাবে পরিষেবা ব্যাহত হয়নি বলেই দাবি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের। তবে কিছুটা ধীর গতিতে চলছে মেট্রো। বালির বস্তা এবং বোল্ডারের সাহায্যে যুদ্ধকালীন তৎপরতায় চলছে ধস মেরামতির কাজ।

Advertisement

মেট্রো রেল সূত্রে খবর, দক্ষিণেশ্বর-নোয়াপাড়া মেট্রো লাইনের বরাহনগর স্টেশন থেকে কিছুটা দূরে ধস নামে। প্রায় ২০০ মিটার এলাকাজুড়ে ধস নামে। খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই ব্যবস্থা নেয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। বেশ কয়েকদিন একটানা বৃষ্টি চলছে। তার ফলে মাটি আলগা হয়ে ধস নেমেছে বলেই মনে করা হচ্ছে। মেট্রো রেল সূত্রে খবর, ধসের ফলে পরিষেবা ব্যাহত হয়নি। ট্রেন চলাচল স্বাভাবিকই রয়েছে। তবে কিছুটা ধীর গতিতে চলছে মেট্রো। এ প্রসঙ্গে জনসংযোগ আধিকারিক রূপায়ণ মিত্র জানান, যুদ্ধকালীন তৎপরতায় ধস মেরামতির কাজ চলছে। বালির বস্তা এবং বোল্ডারকে ধস মেরামতিতে কাজে লাগানো হচ্ছে।

[আরও পড়ুন: কার অনুমতিতে ‘বিজেমূল’ শব্দ নিয়ে প্রচার? Yechury-র রুদ্রমূর্তি দেখে ভুল স্বীকার করলেন Surjyakanta]

এদিকে, শুক্রবার থেকে ৮টি অতিরিক্ত মেট্রো চলার কথা। আপ ও ডাউন লাইনে ১১৪টি করে ট্রেন মিলবে। পাশাপাশি সকাল ও বিকেলে অর্থাৎ অফিস টাইমে নিত্যযাত্রীদের সুবিধার জন্য দুই মেট্রোর মধ্যে ব্যবধান সাত মিনিট থেকে কমিয়ে পাঁচ মিনিট করা হয়েছে। তবে অতিমারী আবহে মেট্রো পরিষেবার সময় অপরিবর্তিতই রাখা হল। সোম থেকে শুক্র সকাল সাড়ে ৭টা থেকে চালু পরিষেবা। কবি সুভাষ অর্থাৎ নিউ গড়িয়া থেকে দক্ষিণেশ্বর এবং দক্ষিণেশ্বর থেকে নিউ গড়িয়া ফেরার শেষ মেট্রো ছাড়বে রাত ৮ টাতেই। শনিবারও অপরিবর্তিত রইল সময়সূচি। সকাল ৮টা থেকে বেলা ১১.৩০ এবং ৩.৩০ থেকে ৭.১৫ মিনিট পর্যন্ত মেট্রো চলবে। শুধু জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীরাই পরিষেবা পাবেন। ভিড় এড়াতে এখনও রবিবার মেট্রো পরিষেবা চালু করছে না কর্তৃপক্ষ। এখনই টোকেন পরিষেবাও চালু হচ্ছে না। অর্থাৎ কার্ড ব্যবহার করেই মেট্রোয় চড়তে হবে।

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: ‘খেলা হবে’ দিবসে দলের সব সাংসদকে হাজির থাকতে হবে Tripura-য়, নির্দেশ TMC সুপ্রিমোর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement