shono
Advertisement

Breaking News

Hiran Chatterjee

ভুয়ো অডিও মামলা: তৃণমূল নেতার FIR-এ স্থগিতাদেশ হাই কোর্টের, ভোটের আগে স্বস্তিতে হিরণ

কলকাতা হাই কোর্টের বিচারপতি অমৃতা সিনহার নির্দেশে স্বস্তিতে হিরণের ব্যক্তিগত সচিব-সহ বিজেপি নেতাও। ১৭ জুন পর্যন্ত তাঁদের বিরুদ্ধে কোনও তদন্ত নয়।
Published By: Sucheta SenguptaPosted: 06:45 PM May 24, 2024Updated: 08:05 PM May 24, 2024

গোবিন্দ রায়: ভোটের আগে স্বস্তিতে ঘাটালের বিজেপি প্রার্থী হিরণ চট্টোপাধ্যায়(Hiran Chatterjee)। আপাতত স্বস্তি পেলেন তাঁর ব্যক্তিগত সচিব তমোঘ্ন দে-ও। তাঁদের বিরুদ্ধে তৃণমূল নেতার দায়ের করা FIR-এর উপর অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি করল কলকাতা হাই কোর্ট। ১৭ জুন পর্যন্ত স্থগিতাদেশ থাকবে বলে জানিয়েছেন হাই কোর্টের বিচারপতি অমৃতা সিনহা। একই নির্দেশ বহাল থাকবে বিজেপি কর্মী শেখ সামসু আলমের ক্ষেত্রেও। এই মামলার পরবর্তী শুনানি ১০ জুন।

Advertisement

শনিবারই ঘাটালে লোকসভা ভোট (Lok Sabha Election 2024)। তার সপ্তাহখানেক আগে দেবের একটি অডিও ভাইরাল (Viral) হয়েছে। যাতে তাঁর বিরুদ্ধে আর্থিক দুর্নীতিতে জড়ানোর বিষয়টি স্পষ্ট হয়েছে বলে দাবি গেরুয়া শিবিরের। তৃণমূলের (TMC) দাবি, ভোটের আগে ইচ্ছে করে দেবের রাজনৈতিকভাবে ভাবমূর্তি নষ্টের জন্য অডিও ভাইরাল করা হয়েছে। তার বিরোধিতায় বিজেপি প্রার্থী হিরণ-সহ তিনজনের বিরুদ্ধে থানায় এফআইআর দায়ের করেন সেখানকার তৃণমূল নেতা। সেই এফআইআর খারিজের দাবিতে হিরণ কলকাতা হাই কোর্টের (Calcutta HC) দ্বারস্থ হয়েছিলেন। একই আবেদন জানান তাঁর ব্যক্তিগত সচিব তমোঘ্ন দে।

[আরও পড়ুন: নেই বাড়ি, গাড়ি, সোনা! কত সম্পত্তির মালিক ডায়মন্ড হারবারের সিপিএম প্রার্থী প্রতীক উর রহমান?]

শুক্রবার বিচারপতি অমৃতা সিনহার বেঞ্চে ছিল এই মামলার শুনানি। বিচারপতি জানান, ১৮ মে ঘাটাল থানায় হিরণ, তাঁর ব্যক্তিগত সচিব-সহ তিনজনের বিরুদ্ধে দায়ের হওয়া এফআইআরের উপরে অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি করা হল। ১৭ জুন বা তার পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বহাল থাকবে অন্তর্বর্তী স্থগিতাদেশ (Interim Stay order)। ততদিন পর্যন্ত হিরণ, তমোঘ্ন ও বিজেপি নেতা সামসু আলমের বিরুদ্ধে কোনও পদক্ষেপ নেওয়া যাবে না। ১০ জুন পরবর্তী শুনানি।

[আরও পড়ুন: হাসিমুখেই ‘বিশ্বজয়’, ঘুমের মধ্যেই প্রয়াত ‘বিশ্বের সবচেয়ে সুখী কুকুর’ কাবোসু]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভোটের আগে স্বস্তিতে ঘাটালের বিজেপি প্রার্থী হিরণ চট্টোপাধ্যায়।
  • তাঁর বিরুদ্ধে দায়ের হওয়া এফআইআরে স্থগিতাদেশ কলকাতা হাই কোর্টের।
  • ১৭ জুন পর্যন্ত জারি স্থগিতাদেশ, পরবর্তী শুনানি ১০ জুন।
Advertisement