shono
Advertisement

Mamata Banerjee: ‘সবাই একজোট হয়ে যাব’, ২০২৪-এ লোকসভার আগে বিরোধী জোট নিয়ে আত্মবিশ্বাসী মমতা

'এজেন্সি চাই না, চাকরি চাই', লোকসভা ভোটের আগে 'খেলা হবে' স্লোগান তৃণমূল নেত্রীর।
Posted: 03:53 PM Sep 08, 2022Updated: 05:10 PM Sep 08, 2022

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: পঞ্চায়েতের ভোটের পরই চব্বিশের লোকসভা ভোটে (Lok Sabha Election) পাখির চোখ বাংলার শাসকদলের। সেই লড়াইয়ের প্রাথমিক প্রস্তুতিও শুরু করে দিয়েছে তৃণমূল। বৃহস্পতিবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে দলের বুথকর্মীদের সম্মেলন থেকে ফের বিরোধী জোটে শান দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ‘খেলা হবে’ স্লোগান তুলে বললেন, ”২০২৪-এ এমন খেলা হবে, বুঝবে বিজেপি খেলার নাম বাবাজি।” এ প্রসঙ্গে ঝাড়খণ্ড ও বিহারের মুখ্যমন্ত্রীদের নাম উল্লেখ করলেন তিনি।

Advertisement

পঞ্চায়েত ভোটের আগে এদিন নেতাজি ইন্ডোরে তৃণমূলের জেলা স্তরের কর্মীদের ডেকে বিশেষ সম্মেলনের আয়োজন করা হয় তৃণমূলের (TMC) তরফে। সেখানে বিজেপি বিরোধী লড়াইয়ে সুর চড়িয়ে মমতা বলেন, ”কে কে লড়বেন, হাত তুলুন। হিম্মত আছে? ঝাড়খণ্ড বাঁচিয়ে দিয়েছি। পুজোর পরই শান্তিপূর্ণ পঞ্চায়েত ভোট। তারপর ২৪-এ এমন খেলা হবে, বুঝবে বিজেপি খেলার নাম বাবাজি। ওদিকে হেমন্ত আছে, নীতীশজি আছে। আমরা সবাই আছি। একসঙ্গে হয়ে যাব দেখবেন। রাজীবজির সময় ৪০০ ছিল। ওদের ৩০০ আছে। এই যে নামগুলো বললাম, ১০০ ওখান থেকেই কমে যাবে।”

[আরও পড়ুন: ‘শান্তিপূর্ণ ভোটে ত্রিস্তর পঞ্চায়েত জিততে হবে’, নির্বাচনী লড়াইয়ের সুর বেঁধে দিলেন অভিষেক]

প্রসঙ্গত, ঝাড়খণ্ডে (Jharkhand) জেএমএম পরিচালিত হেমন্ত সোরেনের সরকারকে ফেলতে ‘হর্স ট্রেডিং’-এর ষড়যন্ত্র করছে বিজেপি (BJP), এমনই অভিযোগ তুলেছিলেন তৃণমূল নেত্রী। মাস খানেক আগে হাওড়ার পাঁচলা থেকে ঝাড়খণ্ডের তিন কংগ্রেস বিধায়কের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা উদ্ধার হওয়ার ঘটনার পর এই অনুমান আরও জোরাল হয়। রাজনৈতিক মহলের মত, ঝাড়খণ্ড সরকারকে উৎখাত করতে অর্থ দিয়ে কংগ্রেস বিধায়কদের দলে টানতে চাইছে বিজেপি। যদিও পরবর্তী সময়ে ঝাড়খণ্ড বিধানসভায় আস্থা ভোটে দেখা যায়, হেমন্ত সোরেন সংখ্যাগরিষ্ঠতার প্রমাণ দিয়ে জিতেছেন।

[আরও পড়ুন: ‘অনুব্রত নেই বলে…’, গরম চায়ের কাপ হাতে বোলপুরে বসে কেষ্ট-স্মরণ দিলীপের]

সেই প্রসঙ্গ সরাসরি উল্লেখ না করেই মমতার দাবি, ‘ঝাড়খণ্ডকে বাঁচিয়ে দিয়েছি।’ বিজেপির বিরুদ্ধে ইডি-সিবিআইকে কাজে লাগানোর অভিযোগ তুলে তিনি নতুন স্লোগান তুললেন। বললেন, ”পুজো সামনে থাকলেও ব্লকগুলিকে বলব, এই যে এজেন্সির রাজনীতি চলছে বিজেপির, বিশ্বকর্মা পুজো বাদ দিয়ে স্লোগান তুলবে, বিজেপির এজেন্সি চাই না, চাকরি চাই। আমাদের টেন্ডেন্সি হচ্ছে কর্মসংস্থান আর ওদের কর্ম সংকোচন।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement