অতিমারী আবহে প্রথমবার নেতাজি ইন্ডোরে সব জেলার সঙ্গে প্রশাসনিক বৈঠকে মমতা

01:59 PM Jan 27, 2022 |
Advertisement

মলয় কুণ্ডু: অতিমারী আবহে রাজ্য সরকারের ঘোষিত প্রতিটি প্রকল্প সুষ্ঠভাবে চালাতে প্রশাসনিক বৈঠকে বসতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ৩ ফেব্রুয়ারি নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে (Netaji Indoor Stadium) হবে বৈঠক।

Advertisement

সাধারণত জেলায় জেলায় হাজির হয়েই প্রশাসনিক কর্তাদের সঙ্গে বৈঠক করে থাকেন মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। কিন্তু রাজ্যজুড়ে নতুন করে বেড়েছে করোনা সংক্রমণ। তাই ভিড় এড়াতে এবার ভারচুয়াল বৈঠকের পথে হাঁটছে নবান্ন। জানা গিয়েছে, এই প্রথমবার নেতাজি ইন্ডোরে কোনও সব জেলার আধিকারিকদের উপস্থিতিতে প্রশাসনিক বৈঠক হবে। তবে সকলে সশরীরে হাজির হবেন না। সূত্রের খবর, জেলাশাসক এবং পুলিশ সুপাররা ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে যোগ দেবেন বৈঠকে।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: ‘মা, আই কুইট’, অঙ্ক মেলাতে না পেরে আত্মঘাতী শিলিগুড়ির মেধাবী স্কুলছাত্র]

এছাড়া নেতাজি ইন্ডোরে উপস্থিত থাকতে পারেন মুখ্যসচিব-সহ অন্যান্য সচিবরা। হাজির হওয়ার কথা বেশ কয়েকজন বিধায়ক এবং মন্ত্রীদেরও। এখনও পর্যন্ত যে সমস্ত প্রকল্পের কথা ঘোষণা করেছে রাজ্য সরকার, তার রিভিউ হবে এই বৈঠকে। করোনা কাঁটায় বেশ কয়েকটি প্রকল্প চালু করতে দেরি হয়েছে। যেমন ‘দুয়ারে সরকার’ প্রকল্প পিছিয়ে শুরু হবে আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে। এই ক্ষেত্রে যাতে সব প্রতিকূলতা মিটিয়ে ফেলা সম্ভব হয়, তা নিয়ে রিভিউ করা হবে। আবার নতুন নতুন কিছু প্রকল্পগুলিকে কীভাবে সুষ্ঠভাবে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব, সে নিয়েও জেলাশাসক ও আধিকারিকদের সঙ্গে কথা বলবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertising
Advertising

অতিমারীতে (Corona Pandemic) গোটা দেশই আর্থিকভাবে ধাক্কা খেয়েছে। ব্যতিক্রমী নয় বাংলাও। তাই এই করোনা পরিস্থিতিতে নতুন করে যে কোনও বড় প্রকল্প চালু করা হবে না, সে কথা আগেই জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। তাই যে প্রকল্পগুলি রয়েছে, তা নির্বিঘ্নে চালু রাখতেই একসঙ্গে সব জেলার সঙ্গে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। জেলাশাসকদের প্রয়োজনের কথাও শুনবেন তিনি।

[আরও পড়ুন: ‘কমিউনিস্টরা কাঁকড়ার মতো’, বুদ্ধদেবের পদ্ম সম্মান প্রত্যাখ্যান নিয়ে ফের তোপ দিলীপের]

Advertisement
Next