shono
Advertisement

যাদবপুরে দখলে সর্বশক্তি দিয়ে ঝাঁপাতে হবে, ছাত্রমৃত্যু ইস্যুতে TMCP-কে নির্দেশ মমতার

বুধবার দিনভর যাদবপুর এইট বি-তে ধরনা TMCP-র।
Posted: 02:31 PM Aug 15, 2023Updated: 03:55 PM Aug 15, 2023

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের (Jadavpur University) ছাত্রমৃত্যুকে কেন্দ্র করে ছাত্র রাজনীতি আরও জোরদার হচ্ছে ক্যাম্পাসে। আর এই ঘটনাকে ইস্যু করে তৃণমূল ছাত্র পরিষদকে নতুন করে ঝাঁপানোর নির্দেশ দিলেন দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এ বিষয়ে তৈরি হচ্ছে নয়া নির্দেশিকাও। বুধবার দিনভর যাদবপুর এইট বি-তে ধরনায় বসবেন টিএমসিপি সদস্যরা। তিন-চারটি দাবিতে তাঁরা সরব হবেন। দায়িত্ব দেওয়া হয়েছে দক্ষিণ কলকাতার ছাত্র-যুব সভাপতি সার্থক বন্দ্যোপাধ্যায়কে।

Advertisement

দলনেত্রী নির্দেশ অনুযায়ী, আগামিকাল দুপুর ১২টা থেকে রাত আটটা পর্যন্ত ধরনা (Dharna) কর্মসূচি করবে টিএমসিপি (TMCP)। র‌্যাগিংমুক্ত যাদবপুরের ক্যাম্পাস, অশালীনতা মুক্ত যাদবপুর, ক্যাম্পাসে অবিলম্বে সিসিটিভি প্রতিস্থাপন ও ক্যাম্পাস থেকে বাম-অতিবাম সমস্ত সংগঠনকে বয়কট করার ডাক উঠবে এখান থেকে। পথনাটিকা গান, প্রতিবাদী স্লোগান (Slogan) তুলতে হবে ধরনা থেকে। থাকবেন রাজন্যা হালদার-সহ হাজরার মঞ্চে উপস্থিত থাকা ছাত্র নেতানেত্রীরা। সেই ধরনা মঞ্চে ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাসদের থাকার নির্দেশ দিয়েছেন তৃণমূল নেত্রী। সেইমতোই হবে সমস্ত কর্মসূচি।

[আরও পড়ুন: ‘২০২৪-এ অবশ্যই পতাকা তুলবেন, তবে নিজের বাড়িতে’, মোদিকে কটাক্ষ খাড়গের]

বলা হয়েছে, বাংলাকে বঞ্চনার প্রতিবাদে গত মে মাসে রোডে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে যে ধরনা হয়েছিল, সেভাবেই যাদবপুর এইট বি-তে টিএমসিপির বিক্ষোভ হবে। যাদবপুর বিশ্ববিদ্যালয়ে তৃণমূল ছাত্র পরিষদের যে ইউনিট এই মুহূর্তে রয়েছে, সেটি দুর্বল। মমতা বন্দ্যোপাধ্যায়ের স্পষ্ট নির্দেশ, ক্যাম্পাসে ছাত্রছাত্রীদের উপর অত্যাচার আর কোনওভাবে বরদাস্ত করা যাবে না। সংগঠন মজবুত করতে বাম-অতিবামদের বয়কট করতে হবে। ঠিক হয়েছে, যাদবপুর বিশ্ববিদ্যালয় এবার ছাত্র সংসদ (Students’ union election) নির্বাচন হলে সর্বশক্তি দিয়ে ঝাঁপাবে শাসকদলের ছাত্র সংগঠন।

[আরও পড়ুন: যাদবপুরে ছাত্রমৃত্যু: বিশ্ববিদ্যালয়ের রিপোর্টে ‘সন্তুষ্ট’, বুধবার আসছেন না UGC-র সদস্যরা]

এদিকে, বুধবার মৃত ছাত্রর নদিয়ার বাড়িতে যাচ্ছে তৃণমূলের প্রতিনিধিদল। সদস্যদের মধ্যে রয়েছেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু, নারী ও শিশুকল্যাণ মন্ত্রী শশী পাঁজা, অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য, সাংসদ কাকলি ঘোষ দস্তিদার, যুব তৃণমূলের সভানেত্রী সায়নী ঘোষ। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement